ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

স্বপ্ন’র লেনদেন রসিদে বিপিএ কেমিক্যাল নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
স্বপ্ন’র লেনদেন রসিদে বিপিএ কেমিক্যাল নেই

ঢাকা: লেনদেনের রসিদে বিপিএ বা বায়োসপেনল কেমিক্যাল নেই বলে জানিয়েছে দেশের অন্যতম চেইন সুপারশপ স্বপ্ন।  

সোমবার (১৬ আগস্ট) প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, একটি বেসরকারি টেলিভিশনের ডিজিটাল মিডিয়ার এক প্রতিবেদনে আশঙ্কা করা হয়, বিভিন্ন ব্যাংক, সুপারশপ, শপিংমল, রেস্টুরেন্টসহ বিভিন্ন জায়গার বিল পেপারে ব্যবহার করা হয় বিপিএ বা বায়োসপেনল কেমিক্যাল। এমনকি কোমলপানীয় বোতলেও বিপিএ পাওয়া গেছে বলে জানা যায়।

এ প্রসঙ্গে দেশের অন্যতম চেইন সুপারশপ স্বপ্ন’র কর্মাশিয়াল পার্চেস ম্যানেজার মাহবুব ইবনে হক বলেন, স্বপ্ন’র লেনদেন রসিদে যে কাগজ ব্যবহার করা হয় তাতে ক্ষতিকারক বিপিএ বা বায়োসপেনল কেমিক্যাল নেই বলে নিশ্চিত করেছেন আমাদের সাপ্লায়ার মাস্টার সিমেক্স পেপার লিমিটেড।  

এ বিষয়ে মাস্টার সিমেক্স পেপার লিমিটেডের ডিরেক্টর শেখ ইমরান হোসাইন বলেন, ‘স্বপ্ন’ সুপারশপের সব স্টোরে হ্যানসল থার্মাল পেপার ব্যবহার করা হয়, যা সরবরাহ করে আমার প্রতিষ্ঠান। এটি বিপিএ বা বায়োসপেনল কেমিক্যালমুক্ত অর্থাৎ পরিবেশবান্ধব ও স্বাস্থ্যের কোনো ক্ষতি করে না। আমাদের কাছে হ্যানসল থেকে পাঠানো সার্টিফিকেটও আছে। এছাড়া এসজিএস টেস্ট রিপোর্টেও কোনো ধরনের ক্ষতিকারক বিপিএ পাওয়া যায়নি। আমরা সেই সার্টিফিকেট ও প্রমাণপত্র ‘স্বপ্ন’ কর্তৃপক্ষকে দিয়েছি।

উল্লেখ্য, দেশের বৃহত্তম চেইন সুপারশপ ‘স্বপ্ন’ ভোক্তাদের স্বাস্থ্য নিরাপত্তায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে। এরই অংশ হিসেবে সুপারশপটি নিয়মিত বিপিএ বা বায়োসপেনল কেমিক্যালমুক্ত লেনদেন রসিদ গ্রাহকদের দেন।

বাংলাদেশ সময়: ০১৪৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
এসই/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।