ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

করোনা চিকিৎসায় মিলছে ঋণ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২১
করোনা চিকিৎসায় মিলছে ঋণ

ঢাকা: কোভিড-১৯ আক্রান্ত রোগীর চিকিৎসায় 'আইপিডিসি আরোগ্য' নামে একটি নতুন ঋণ সেবা চালু করেছে আইপিডিসি ফাইন্যান্স। করোনা মহামারির ভয়াবহ সময়ে প্রিয়জনকে সঠিক চিকিৎসা দেওয়াই পরিবারের সর্বোচ্চ চাওয়া।

কোভিড-১৯ চিকিৎসায় আর্থিক সহায়তা করবে আইপিডিসি’র নতুন এই ঋণ সেবা।

‘আইপিডিসি আরোগ্য’ লোন দুইভাবে দেওয়া যেতে পারে। আইপিডিসিতে ডিপোজিট অ্যাকাউন্ট আছে এমন গ্রাহকরা শূন্য শতাংশ উদ্বৃত্তে এই লোন পাবেন। যদি কারো আইপিডিসিতে ডিপোজিট অ্যাকাউন্ট না থাকে, তাহলে তাকে চিকিৎসার উদ্দেশ্যে ব্যক্তিগত ঋণ দেওয়া হবে। সেক্ষেত্রে তিনি চলমান ব্যয় তহবিলের হার অনুযায়ী ঋণ পাবেন এবং এটি ব্যক্তিগত লোন হিসেবে বিবেচিত হবে। কোভিড আক্রান্ত রোগীকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করার প্রয়োজন হলে ‘আইপিডিসি আরোগ্য’ ঋণ নেওয়া যাবে। কোভিড রোগীকে আবেদনকারীর পরিবারের সদস্য (বাবা-মা, ভাই-বোন, স্বামী-স্ত্রী) হতে হবে।  

'আইপিডিসি আরোগ্য'-তে সর্বনিম্ন লোনের পরিমাণ ৫০ হাজার টাকা এবং সর্বোচ্চ লোনের পরিমাণ ব্যক্তিগত লোনের ক্ষেত্রে ৫ লক্ষ টাকা ও ডিপোজিটের বিপরীতে লোন নিলে ফিক্সড ডিপোজিটের ৮০ শতাংশ অথবা সর্বোচ্চ ৫ লক্ষ টাকা। এসওডি’র ক্ষেত্রে লোন পরিশোধের সর্বোচ্চ সময়সীমা ২ মাস। ব্যক্তিগত লোনের ক্ষেত্রে লোন পরিশোধের সর্বোচ্চ সময়সীমা ৩৬ মাস।

নতুন এই ঋণ সেবা সম্পর্কে আইপিডিসি’র রিটেইল বিজনেস-এর প্রধান সাভরিনা আরিফিন জানান, একটি দায়িত্বশীল ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে আইপিডিসি সবসময়ই চেষ্টা করে এর সেবার মাধ্যমে গুরুত্বপূর্ণ সামাজিক অবদান রাখতে। বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের মানুষকে সময়োপযোগী সেবা দেওয়ার জন্যই এমন একটি উদ্যোগ ‘আইপিডিসি আরোগ্য’। এই লোন সেবা কোভিডের চিকিৎসার ক্ষেত্রে আর্থিক বাধাকে দূর করে অনেক পরিবারের জন্য স্বস্তি বয়ে আনবে।  

করোনা পরিস্থিতিতে এর আগেও বিভিন্ন ধরনের জনহিতকর কার্যক্রম নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে আইপিডিসি ফাইন্যান্স। 'আইপিডিসি আরোগ্য' সেই তালিকায় একটি নতুন সংযোজন।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২১ 
এসই/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।