ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ইভ্যালির ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে বিএফআইইউ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
ইভ্যালির ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে বিএফআইইউ ...

ঢাকা: চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) আলোচিত ই-কর্মাস প্রতিষ্ঠান ইভ্যালির ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে আর্থিক গোয়েন্দা ইউনিট বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। এর আগে ইভ্যালির ব্যাংক হিসাব ৩০ দিনের জন্য ফ্রিজ করে রেখেছিল বাংলাদেশ ব্যাংক।

বুধবার (২৬ আগস্ট) ব্যাংকগুলোর কাছে চিঠি পাঠিয়ে এ বিষয়ে তথ্য চেয়েছে বিএফআইইউ।

চিঠিতে হিসাব খোলার আবেদন ফর্ম, কেওয়াইসি, লেনদেন বিবরণীসহ সংশ্লিষ্ট সবধরণের তথ্য পাঠাতে বলা হয়েছে। তাদের নামে কোনো ফিক্সড ডিপোজিট, ঋণ হিসাব, এলসি খোলা হলে সে তথ্যও দিতে হবে। এসব হিসাবের নমিনির তথ্য ও নমিনিদের নামে কোনো হিসাব পরিচালিত হলে সেগুলোরও বিস্তারিত তথ্য চেয়েছে বিএফআইইউ।

চিঠিতে বলা হয়েছে- ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন, এমডি মোহাম্মদ রাসেল ও ইভ্যালির নামে পরিচালিত সবধরনের ব্যাংক হিসাবের তথ্য পাঠাতে হবে। ২০২০ সাল থেকে অদ্যবধি এসব ব্যাংক হিসাবের লেনদেন বিবরণী ছাড়াও ৫০লাখ টাকা বা তার বেশি অর্থ উত্তোলনের চেক ও জমা রশিদের ফটোকপি এবং উত্তোলন বা জমাকারীর ছবিযুক্ত পরিচয়পত্রের কপিও পাঠাতে হবে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এসই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।