ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

অ্যামটবের সভাপতি হলেন বাংলালিংকের এরিক অস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
অ্যামটবের সভাপতি হলেন বাংলালিংকের এরিক অস

ঢাকা: মোবাইল অপারেটর রবি থেকে বিদায়ী সভাপতি মাহতাব উদ্দিন আহমেদের পদত্যাগের সিদ্ধান্তের ফলে নতুন সভাপতি হিসেবে বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অসকে নির্বাচিত করেছে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (অ্যামটব)।

মাহতাব উদ্দিনের পরিবর্তে চলতি মেয়াদে ২০২২ সালের মার্চ পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করবেন তিনি।

বুধবার (২৫ আগস্ট) এক ভার্চ্যুয়াল সভায় রবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা এবং চিফ ফিনান্সিয়াল অফিসার এম রিয়াজ রাশিদকে বোর্ডের পরিচালক হিসেবে স্বাগত জানানোর পাশাপাশি মাহতাব উদ্দিন আহমেদকে ধন্যবাদ জানান অ্যামটব বোর্ড সদস্যরা।

অ্যামটব সভাপতি এরিক অস বলেন,‌ ‌টেলিকমখাত দেশের সার্বিক অবকাঠামোর ডিজিটালাইজেশন ও উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। অ্যামটবের পক্ষ থেকে আমরা টেলিকমখাত ও সামগ্রিকভাবে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করার লক্ষ্যে সরকার, নিয়ন্ত্রণকারী সংস্থা, নীতিনির্ধারক ও অন্যান্য অংশীদারদের সঙ্গে কাজ করে যাবো। আমরা দেশের ডিজিটাল অবকাঠামো, অর্থনীতি ও মানুষের জীবন যাত্রার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ ও চ্যালেঞ্জকে চিহ্নিত করে এগিয়ে যেতে চাই। '

অ্যামটবের সহ-সভাপতি ইয়াসির আজমান বলেন, ‘টেলিকমিউনিকেশন খাতের একটি সম্মিলিত কণ্ঠ হচ্ছে অ্যামটব, যা এ খাতের বৃহত্তর স্বার্থ ও দেশের মানুষের ডিজিটালাইজেশনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আমি আশা ও বিশ্বাস করি, এ খাতের নিয়ন্ত্রকদের সঙ্গে কাজ করে আমরা বিরাজমান সমস্যাগুলো চিহ্নিত করতে ও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের এ যাত্রাকে ত্বরান্বিত করতে অবদান রাখতে পারব। ’

অ্যামটব পরিচালক এম রিয়াজ রাশিদ অ্যাসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হওয়ায় এরিক অসকে অভিনন্দন জানান। তিনি মনে করেন, যে এ শিল্প দীর্ঘদিন ধরে কিছু নীতিগত সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে যাতে এ খাতের টেকসই অগ্রগতি নিশ্চিত হয়। দেশের ডিজিটাল রূপান্তরের পথে অনুকূল পরিবর্তন আনতে এরিকের নেতৃত্বে অ্যামটবের সঙ্গে সঙ্গে কাজ করে যাওয়ার আগ্রহ প্রকাশ করেন রিয়াজ।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।