ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর সবুজায়নে এইচএসবিসি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর সবুজায়নে এইচএসবিসি 

ঢাকা: চট্টগ্রামের মীরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরের (বিএসএমএসএন) ১০ একর উপকূলীয় জমিতে ৪০ হাজার ম্যানগ্রোভ চারা রোপণ করবে এইচএসবিসি বাংলাদেশ। বৃক্ষরোপণের ফলে প্রতিবছর প্রায় ৪৯২ মেট্রিক টন কার্বন নিঃসরণ রোধ করা সম্ভব হবে।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসকে উৎসর্গ করে এইচএসবিসি বাংলাদেশ কর্মসূচি পালন করছে।  

বৃহস্পতিবার (২৬ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, একটি সবুজ ও পরিবেশবান্ধব অর্থনৈতিক অঞ্চল নির্মাণের লক্ষ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এবং ব্র্যাকের সঙ্গে চুক্তি সই করেছে এইচএসবিসি বাংলাদেশ।

এছাড়া এইচএসবিসি বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে (বিএসএমএসএন) কোভিড-১৯ সচেতনতা এবং দক্ষতা উন্নয়ন কর্মসূচিতেও অংশগ্রহণ করবে।

চুক্তি সই অনুষ্ঠানে বক্তব্য দেন বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী মো. মাহবুব উর রহমান ও ব্র্যাক আই ব্র্যাক ইন্টারন্যাশনালের জলবায়ু পরিবর্তন কর্মসূচির পরিচালক মো. লিয়াকত আলী।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এসই/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।