ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

উপায় অফিসে ব্রাজিলের রাষ্ট্রদূত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
উপায় অফিসে ব্রাজিলের রাষ্ট্রদূত

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেইরা জুনিয়র সম্প্রতি ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেডের (উপায়) অফিস পরিদর্শন করেছেন।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেড উপায় ব্র্যান্ড নামে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস পরিচালনা করছে।

পরিদর্শনকালে রাষ্ট্রদূত উপায়-এর চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পর্ষদ পরিচালক আরিফ কাদরি, বশির আহমেদ, এটিএম তাহমিদুজ্জামান, স্বতন্ত্র পরিচালক আশরাফ বিন তাজ এবং ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাইদুল হক খন্দকার। ইউসিবি ও উপায় এর ঊর্ধ্বতন কর্মকর্তারাও এ সময় উপস্থিত ছিলেন।

যাত্রা শুরুর স্বল্প সময়ের মধ্যেই উপায় সেবা দেশব্যাপী বিস্তৃতির ভূয়সী প্রশংসা করেন ব্রাজিলের রাষ্ট্রদূত। তিনি উপায় এর সাফল্য কামনা করেন।

দেশজুড়ে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানের লক্ষ্যে ইউসিবি জুলাই ৩০, ২০২০ সালে ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেড নামে একটি সাবসিডিয়ারি গঠন করে। মার্চ ১৭, ২০২১ সালে কোম্পানিটির বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়। ইতোমধ্যে উপায় সেবা সারাদেশে জনপ্রিয়তা পেয়েছে।

উপায় প্রডাক্ট এবং সার্ভিসের মধ্যে রয়েছে মোবাইলে টাকা আদান-প্রদান, ইউটিলিটি বিল পরিশোধ, দোকান ও ই-কমার্সে কেনাকাটা, রেমিট্যান্স গ্রহণ, বেতন প্রদান, মোবাইল রিচার্জ, ট্রাফিক ফাইন পরিশোধ, ইন্ডিয়ান ভিসা ফি পরিশোধ। গ্রাহকরা সাশ্রয়ী মূল্যে উপায় এর দেশজুড়ে এজেন্ট ও মার্চেন্ট পয়েন্ট হতে সেবাগুলো নিতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।