ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

পরিবেশ সুরক্ষায় সুপ্রিম এয়ারকন্ডিশনিং কোম্পানির উদ্যোগ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২১
পরিবেশ সুরক্ষায় সুপ্রিম এয়ারকন্ডিশনিং কোম্পানির উদ্যোগ

ঢাকা: জাতিসংঘ উন্নয়ন প্রকল্পের আওতায় (ইউএনডিপি) নির্মল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে পরিবেশ সুরক্ষার উদ্যোগ নিয়েছে ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সুপ্রিম এয়ারকন্ডিশনিং কোম্পানি। এ উপলক্ষে পরিবেশ অধিদপ্তরের সঙ্গে চুক্তিও সই করেছে প্রতিষ্ঠানটি।

সোমবার (৩০ আগস্ট) এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে ২৯ আগস্ট রাজধানীর আগারগাঁওয়ে পরিবেশ অধিদপ্তরের সম্মেলনকক্ষে ‘এইচসিএফসি ফেজ আউট ম্যানেজমেন্ট প্ল্যান (এইচপিএমপি স্টেজ টু) প্রজেক্ট’ শীর্ষক একটি চুক্তি সই হয়।

চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মো. আশরাফ উদ্দিন ও সুপ্রিম এয়ারকন্ডিশনিং কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর এম লুৎফর রহমান তালুকদার।

এ সময় লুৎফর রহমান তালুকদার বলেন, পরিবেশ বান্ধব কারখানায় পণ্য উৎপাদনের মাধ্যমে দেশকে রক্ষার্থে আমরা পরিবেশ অধিদপ্তরের এ উদ্যোগের সঙ্গে যুক্ত হয়েছি। গ্রিন হাউজ গ্যাসের কারণে বিশ্বব্যাপী উষ্ণতা তৈরি হচ্ছে। এ উদ্যোগ বাস্তবায়ন হলে তা অনেকটাই নিয়ন্ত্রণ করা যাবে।

অনুষ্ঠানে পরিবেশ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. হুমায়ুন কবীর, সুপ্রিম এয়ারকন্ডিশনিং কোম্পানির ডিএমডি মশিউর রহমান তালুকদারসহ পরিবেশ অধিদপ্তরের বিভিন্ন বিভাগের পরিচালক ও বাংলাদেশে এসি প্রস্তুতকারী বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।