ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বিকাশ পেমেন্টে ‘সুলভ বাজারে’ সাশ্রয়ী পণ্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
বিকাশ পেমেন্টে ‘সুলভ বাজারে’ সাশ্রয়ী পণ্য

ঢাকা: বিকাশ অ্যাকাউন্টে বেতন পাওয়া রেনেসাঁ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান প্যান্ডোরা সোয়েটার্সের শ্রমিকরা এখন থেকে ফ্যাক্টরিতে অবস্থিত ‘সুলভ বাজার’ থেকে সাশ্রয়ী মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে পারবেন।  

বিকাশ পেমেন্টে পণ্য কেনার পাশাপাশি ৩০ সেপ্টেম্বর পর্যন্ত থাকছে ৫ শতাংশ ক্যাশব্যাক।

এ অফারের আওতায় একটি অ্যাকাউন্টে দিনে সর্বোচ্চ দু’বারে ২৫ টাকা ও মাসে সর্বোচ্চ ৫০ টাকা ক্যাশব্যাক পাবেন।

ফ্যাক্টরির ভেতরে অবস্থিত বাজার মূল্যের চেয়ে কম দামে খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনার দোকান ‘সুলভ বাজার’ থেকে শ্রমিকরা ক্যাশ আউট না করে বিকাশে পাওয়া বেতন থেকেই পেমেন্ট করে পণ্য কিনতে পারবেন। এর ফলে শ্রমিকদের সময় ও ক্যাশ আউটের খরচ দু’টোই সাশ্রয় হবে।

গত রোববার (৫ সেপ্টেম্বর) গাজীপুরে অবস্থিত প্যান্ডোরা সোয়েটার্স প্রাঙ্গণে মার্কেট ইনোভেশন ইন্টারন্যাশনাল লিমিটেড ও বিকাশের যৌথ উদ্যোগে ‘সুলভ বাজার’ আউটলেটটির যাত্রা শুরু হয়। একইসঙ্গে বিকাশ পেমেন্ট সেবাও উদ্বোধন করেন রেনেসাঁ গ্রুপের মানবসম্পদ, প্রশাসন ও আইটি বিভাগের প্রধান সৈয়দা শায়লা আশরাফ, প্যান্ডোরা সোয়েটার্সের সিনিয়র জি এম (অপারেশন) এমরান আল মামুন (নিপু), বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ ও মার্কেট ইনোভেশন ইন্টারন্যাশনালের ম্যানেজিং ডিরেক্টর মেহেদি মো. মুরাদ। এ সময় শ্রমিকরা ও প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

ফ্যাক্টরিটির প্রায় দুই হাজার শ্রমিক এখন তাদের সুবিধাজনক সময়ে নিজেদের প্রয়োজনীয় বাজার-সদাই করতে পারবেন ক্যাশ টাকার ব্যবহার ছাড়াই।

শ্রমিকদের সুবিধার কথা মাথায় রেখে এ বছরের ফেব্রুয়ারিতে সর্বপ্রথম আশুলিয়ার সোনিয়া গার্মেন্টসে চালু হয় ‘সুলভ বাজার’। এ বছরের মধ্যে আরও প্রায় ১৫টি পোশাক কারখানায় সাশ্রয়ী মূল্যের ‘সুলভ বাজার’ চালু করার পরিকল্পনা রয়েছে।

বর্তমানে প্রায় সাড়ে সাত লাখ শ্রমিক বিকাশের মাধ্যমে বেতন পাচ্ছেন। বিকাশে পাওয়া বেতনের টাকা সহজে বাড়িতে প্রিয়জনকে পাঠানো, মোবাইল রিচার্জ করা, বিদ্যুৎ বিল পরিশোধ করাসহ নানা কাজে ব্যবহার করেন। বিকাশ পেমেন্টে পণ্য কেনার সুবিধা তাদের ক্যাশবিহীন লেনদেনের পরিধি আরও বিস্তৃত করবে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।