ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ডাক বিভাগের পরামর্শ মেনে খুলবে নগদের ব্যাংক হিসাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
ডাক বিভাগের পরামর্শ মেনে খুলবে নগদের ব্যাংক হিসাব

ঢাকা: ডাক বিভাগ ও বাংলাদেশ ব্যাংকের অনুমতি নিয়ে ‘নগদ’ এর ট্রাস্ট কাম সেটেলমেন্ট অ্যাকাউন্ট খুলতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক।

‘নগদ’ বলছে, তারা ডাক বিভাগেরই একটি প্রতিষ্ঠান এবং ডাক বিভাগের সব পরামর্শ-নির্দেশনা মেনেই ব্যাংকের হিসাব খোলা এবং অন্যান্য সব কার্যক্রম পরিচালনা করে থাকে।

বাংলাদেশ ব্যাংকের অনাপত্তিপত্র নিয়েই নগদ ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছে।

রোববার (৫ সেপ্টেম্বর) ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এর বিষয়ে বাংলাদেশ ব্যাংক দেশের বিদ্যমান ব্যাংকগুলোকে একটি নির্দেশনা দিয়েছে। এতে ডাক বিভাগ ও বাংলাদেশ ব্যাংকের অনুমতি ছাড়া ‘নগদ লিমিটেড’ এর ট্রাস্ট কাম সেটেলমেন্ট অ্যাকাউন্ট না খোলার কথা বলা হয়েছে।

মূলত নগদ এর সেবা পরিচালনাকারী কোম্পানির নাম সম্প্রতি থার্ড ওয়েভ টেকনোলজি লি. থেকে ‘নগদ লিমিটেড’ করার প্রেক্ষিতে এই নির্দেশনা জারি হয় বলে জানা গেছে।

তবে ‘নগদ’ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, তারা বর্তমানে বাংলাদেশ ব্যাংকের অনাপত্তিপত্র নিয়ে সব ধরনের নিয়মনীতি অনুসরণ করে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশ ব্যাংকে নিয়মিত মাসিক লেনদেন রিপোর্ট জমা দেয় প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে নগদের হেড অব পাবলিক কমিনিউকেশন্স জাহিদুল ইসলাম বলেন, কোম্পানির নাম পরিবর্তন এবং ট্রাস্ট কাম সেটেলমেন্ট অ্যাকাউন্ট খোলা একটি চলমান প্রক্রিয়া। এ ক্ষেত্রে নিয়ন্ত্রক সংস্থার বিধি মেনেই সব প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।