ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ষষ্ঠবারের মতো সেরা করদাতা ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
ষষ্ঠবারের মতো সেরা করদাতা ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ

ঢাকা: ২০২০-২১ করবর্ষের জন্য দেশের শীর্ষ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড (ইডাব্লিউএমজিএল) আবারও সেরা করদাতা নির্বাচিত হয়েছে।

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ এবার ষষ্ঠবারের মতো সেরা করদাতা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে।

এই প্রতিষ্ঠানের মালিকানাধীন গণমাধ্যম প্রতিষ্ঠানগুলো হলো— অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম, বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, ইংরেজি পত্রিকা ডেইলি সান, নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন, টি-স্পোর্টস টেলিভিশন ও রেডিও ক্যাপিটাল।

এনবিআর সুত্রে জানা গেছে, যাচাই-বাছাই শেষে এনবিআর থেকে ট্যাক্স কার্ডপ্রাপ্তদের নামের তালিকা অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়। অর্থ মন্ত্রণালয় থেকে এই তালিকা চূড়ান্ত অনুমোদনের পর প্রজ্ঞাপন জারি করা হয়েছে।  

তালিকায় জাতীয় পর্যায়ে তিন ক্যাটাগরিতে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম রয়েছে। ট্যাক্স কার্ডের মেয়াদ থাকবে এক বছর। কার্ডপ্রাপ্তরা বিভিন্ন ধরনের রাষ্ট্রীয় সুবিধা পাবেন। ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন। চিকিৎসায় হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে শয্যা সুবিধা পাবেন।

চলতি নভেম্বর মাসের শেষের দিকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ‘ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে ট্যাক্স কার্ড, ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
এসই/এসএমএকে/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।