ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

অষ্টম দিনেও জমে ওঠেনি বাণিজ্য মেলা

শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
অষ্টম দিনেও জমে ওঠেনি বাণিজ্য মেলা

ঢাকা: পূর্বাচল বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৬তম আসর। জানুয়ারির প্রথম দিন থেকে এ মেলা শুরু হলেও এখনও জমে ওঠেনি।

নেই ক্রেতা এবং দর্শনার্থীর ভিড়।

শনিবার (৮ই জানুয়ারি) পূর্বাচল বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে বাণিজ্য মেলা ঘুরে দেখা যায় এ চিত্র দেখা যায়।  

সকাল দশটা থেকে মেলা শুরু হলেও তেমন একটা দর্শনার্থী নেই। টিকেট কাউন্টার গুলো একেবারেই ফাঁকা। ৭ জানুয়ারি শুক্রবার ছুটির দিন থাকায় মেলায় ভিড় ছিল। তবে শনিবার তেমন একটা দর্শনার্থী লক্ষ্য করা যায়নি। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত মেলা চললেও তেমন একটা সাড়া পাচ্ছে না দোকান মালিকরা।

ঢাকা মগবাজার থেকে আশা মমতাজ বেগম জানায়, খুব সুন্দর করে সাজানো হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার। কিন্তু শনিবার সরকারি ছুটির দিন তবুও ঢাকা মগবাজার থেকে এখানে আসতে এক ঘণ্টার বেশি সময় লেগেছে। তাছাড়া রাস্তাঘাটগুলো এখনও ঠিক করা হয়নি। রাস্তা ঠিক থাকলে হয়তো একটু কম আর সময় কম লাগতো।

ঢাকা উত্তরখান থেকে আসা গৌতম সরকার জানায়, পরিবার নিয়ে বাণিজ্য মেলায় এসেছি। মেলার সব ঠিকঠাক মনে হচ্ছে কিন্তু এবারের মেলায় শিশুদের জন্য কোন বিনোদনের ব্যবস্থা করা হয়নি। এত বছর ঢাকায় মেলা হয়েছিল ঐখানে শিশুদের জন্য অনেক রকমের বিনোদনের আয়োজন করা হয়েছিল কিন্তু এখানে তা করা হয়নি।

এবারের মেলায় দেশীয় বস্ত্র, মেশিনারিজ, কার্পেট, কসমেটিক্স অ্যান্ড বিউটিএইডস, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স পণ্য, ফার্নিচার, পাট ও পাটজাত পণ্য সামগ্রী, সেনিটারি, খেলনা স্টেশনারি, জুয়েলারি, প্রক্রিয়াজাত খাদ্য হস্তশিল্প পণ্যসহ হোম ডেকর পণ্য মেলা প্রদর্শন করা হলে ও বেশিরভাগ দর্শনার্থীদের চোখ ক্রোকারিজ সামগ্রীর দিকে।

বঙ্গবন্ধুর জীবন ও কর্ম ভিত্তিক বিভিন্ন আলোকচিত্র প্রদর্শনী ও ডকুমেন্টারি প্রদর্শন করা প্যাভিলিয়নে অনেক দর্শনার্থীর ভিড় দেখা যায়। বিশেষ করে স্কুলের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর  জীবনাদর্শ ওপর আলোকচিত্র গুলো দেখছে এবং ছবির সামনে দাঁড়িয়ে ছবি তুলতেও দেখা যায় বিভিন্ন বয়সীর শিক্ষার্থীদের।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa