ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন পরিমল চক্রবর্ত্তী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন পরিমল চক্রবর্ত্তী পরিমল চন্দ্র চক্রবর্ত্তী

ঢাকা: বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ইইএফ ইউনিটের মহাব্যবস্থাপক পরিমল চন্দ্র চক্রবর্ত্তী নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন। তিনি ১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগ দিয়েছিলেন।

পরিমল চন্দ্র চক্রবর্ত্তীর বাড়ি ঢাকার ধামরাই উপজেলার সানোড়া ইউনিয়নের ধলকুন্ড গ্রামে। তিনি তৎকালীন জগন্নাথ কলেজ (বর্তমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়) থেকে উদ্ভিদ বিজ্ঞান বিষয়ে সম্মানসহ স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি পুন্ড্র ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ এর তত্ত্বাবধানে ‘অ্যাডভান্সন্ড সার্টিফিকেট কোর্স অন হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট’ সফলতার সঙ্গে সম্পন্ন করেছেন।

তিনি বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয় ছাড়াও বগুড়া এবং রংপুর অফিসে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। কর্মজীবনে তিনি ইন্সপেকশন ডিপার্টমেন্ট, ব্যাংকিং ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট, ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, আইন বিভাগ, ইক্যুইটি অ্যান্ড অন্ট্র্যাপ্রেনারশিপ ফান্ড ইউনিটে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

নিজ কর্মক্ষেত্রে দক্ষতার পুরস্কার স্বরূপ তিনি বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন অ্যাওয়ার্ড-২০১৬ পদক পেয়েছেন।

এছাড়া পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে সিঙ্গাপুর, স্লোভাকিয়া, জার্মানি, ইন্দোনেশিয়া, লেবানন, মালয়েশিয়া, থাইল্যান্ড, ভুটানসহ বিভিন্ন দেশে সভা-সেমিনার ও ওয়ার্কশপে অংশ নিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ৯ জানুয়ারি, ২০২২
এসই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।