ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

জুয়েলারি এক্সপোর ‘র‌্যাফেল ড্র’ বিজয়ীদের পুরস্কার বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
জুয়েলারি এক্সপোর ‘র‌্যাফেল ড্র’ বিজয়ীদের পুরস্কার বিতরণ

ঢাকা: বাংলাদেশ জুয়েলারি এক্সপো-২০২২-এ আগত ক্রেতা-দর্শনার্থীদের র‌্যাফেল ড্র বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়েছে।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে ১৭ থেকে ১৯ মার্চ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় আয়োজন করা হয় তিনদিনের ‘বাংলাদেশ জুয়েলারি এক্সপো-২০২২’।

দেশের ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন  বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) আয়োজিত এ মেলায় আগত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য আকর্ষণীয় র‌্যাফেল ড্র-র ব্যবস্থা করা হয়। এতে ১০ লাখ টাকার প্রথম এবং ৫ লাখ টাকার দ্বিতীয় পুরস্কারসহ মোট ১২টি পুরস্কারের মূল্যমান ছিল ২৫ লাখ টাকা টাকা।  

শেষদিনে কনভেনশন সিটি বসুন্ধরার ২ নম্বর হলে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরসহ সংগঠনের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে  ফ্যাশন শো, সাংস্কৃতিক অনুষ্ঠান ও  ও র‌্যাফেল ড্র আয়োজন করা হয়। র‌্যাফেল ড্র-তে প্রথম পুরস্কার ১০ লাখ টাকা বিজয়ী হন বাংলাদেশ পুলিশের কনস্টেবল আবদুল কুদ্দুস। ৫ লাখ টাকা জিতেছেন জুয়েলারি এক্সপো দেখতে আসা ভারতীয় ব্যবসায়ী তরুণ পোদ্দার।

বুধবার (২৩ মার্চ) রাজধানীর বসুন্ধরা সিটিতে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ট্রেজারার ও এক্সিবিশন ট্রেড অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্ট সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান উত্তম বণিক ও সাধারণ সম্পাদক উত্তম ঘোষ ‘র‌্যাফেল ড্র’ বিজয়ীদের হাতে পুরস্কারের চেক তুলে দেন।

১০ লাখ টাকার প্রথম পুরস্কার বিজয়ী আবদুল কুদ্দুস নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, প্রথমে ১০ লাখ টাকা পুরস্কার পেয়েছি ফোনে এমন খবর পেয়ে বিশ্বাস হচ্ছিল না। পরে পুরস্কারের টাকা নিতে এসে বিশ্বাস হলো যে সত্যিই আমি ১০ লাখ টাকা বিজয়ী হয়েছি।

চেক গ্রহণের সময় ১ লাখ টাকা বিজয়ী তানিয়া বলেন প্রত্যাশার চেয়েও প্রাপ্তি অনেক বেশি। আরেক বিজয়ী চঞ্চল বলেন, বলে বোঝাতে পারব না। প্রথমবারের মতো এ ধরনের মেলার আয়োজন শুনে দেখতে গিয়েছিলাম।

পুরস্কার বিজয়ী আবজাল হোসেন বলেন, খুব সুন্দর আয়োজন ছিল মেলায়। আমি ছেলেদের নিয়ে গিয়েছিলাম।

১ লাখ টাকা পুরস্কার বিজয়ী শফিকুর রহমান বলেন, মেলার আয়োজন করায় অনেক কিছু দেখার সুযোগ হয়েছে। আরেক পুরস্কার বিজয়ী হালিম শিকদার বলেন জীবনে প্রথম লটারিতে পুরস্কার পেয়েছি। একটা ফিঙ্গার রিং কিনেছি।

এছাড়াও পুরস্কারের চেক গ্রহণ করেন দীপু, তাহমিদ, জান্নাত, আনিসুর রহমান, তৌকির।

এক্সপোতে মোট ৬৫টি স্টল অংশ নিয়েছিল। দেশ-বিদেশের ক্রেতা-বিক্রেতারা এতে অংশ নেন। এক্সপোর মাধ্যমে দেশের স্বর্ণশিল্পীদের হাতে গড়া নিত্যনতুন ডিজাইনের অলংকারের পরিচিতি ঘটেছে বলে জানিয়েছেন আয়োজকরা।

জুয়েলারি এক্সপো কাভার করে পুরস্কার পেয়েছেন ২৭ সাংবাদিক। তিন দিনের এ এক্সপো কাভার করা সাংবাদিকদের জন্যও ছিল ‘র‌্যাফেল ড্র’র আয়োজন। এতে ১ লাখ টাকা পুরস্কার পেয়েছেন দৈনিক কালের কণ্ঠের অনুসন্ধান সেলের প্রধান ও বিশেষ প্রতিনিধি হায়দার আলী,  দৈনিক আজকালের খবর পত্রিকার মো. সায়েদ হাসান খান ও আনন্দ টিভির আলি আহমেদ।

৫০ হাজার টাকা পুরস্কার পেয়েছেন যমুনা টেলিভিশনের মাসুম খান। তৃতীয় পুরস্কার ৩০ হাজার টাকা পেয়েছেন ন্যাশনাল টাইমস পত্রিকার হাসান চৌধুরী খালেদ।

২৫ হাজার টাকা পুরস্কার পেয়েছেন মির্জা মো. আব্দুর রাজ্জাক, আরটিভির মো. আশিকুল আলম, আমাদের সময়ের জাহিদুল ইসলাম, বাংলানিউজ২৪কমের শাহেদ আলী ইরশাদ।

২০ হাজার টাকা পুরস্কার পেয়েছেন নিউজ২৪ টিভির হাবিবুল্লাহ, স্বাধীন বাংলার জাফরান আকন্দ, কালের কণ্ঠের মাসুদ আলম, বাংলাদেশ প্রতিদিনের চিফ রিপোর্টার মঞ্জুরুল ইসলাম, জ্যেষ্ঠ প্রতিবেদক শফিকুল ইসলাম সোহাগ, নিউজ২৪ টিভির আসাদুজ্জামান কানন ও রতন দাস।

১৫ হাজার টাকা পুরস্কার পেয়েছেন বৈশাখী টিভির তারেক হোসেন শিকদার। ১০ হাজার টাকার পুরস্কার পেয়েছেন বাংলাদেশ সমাচারের আফরোজা সুলতানা, নিউজ২৪ টিভির কামাল হোসেন, চ্যানেল আইর জাকিয়া হিমু, ইনডিপেনডেন্ট টিভির শাহিদ আহমেদ সোহাগ, সময় টিভির কামরুল ইসলাম সবুজ, নিউ নেশনের আনিসুর রহমান খান, ঢাকা পোস্টের শফিকুল ইসলাম, বাংলাদেশ অবজারভারের মোহসিনুল করিম লেবু, এটিএন নিউজের গোলাম কাদের রবু ও বাংলা ট্রিবিউনের মেহেদী হাসান। মোট ২৭ জন গণমাধ্যমকর্মীকে ৭ লাখ ৩০ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
এসই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।