ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পোশাকখাতের সহযোগিতায় একসঙ্গে কাজ করবে বিজিএমইএ-গাইওংবাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
পোশাকখাতের সহযোগিতায় একসঙ্গে কাজ করবে বিজিএমইএ-গাইওংবাক

ঢাকা: জ্ঞান, দক্ষতা ও প্রযুক্তি বিনিময়ের মাধ্যমে পোশাক শিল্পের উন্নয়নে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার একসঙ্গে কাজ করার বিশাল সুযোগ রয়েছে বলে মন্তব্য করেছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।  

তিনি বলেন, দক্ষিণ কোরিয়ার কোম্পানিগুলো তাদের উদ্ভাবনী প্রযুক্তির জন্য সুপরিচিত।

যেগুলো বাংলাদেশের পোশাক কারখানাগুলো উৎপাদনশীলতা ও দক্ষতা বাড়াতে গ্রহণ করতে পারে, যা উভয় পক্ষের জন্যই লাভজনক (উইন-উইন) পরিস্থিতি তৈরি করবে।

শনিবার (২৮ অক্টোবর) দক্ষিণ কোরিয়ার গাইওংবাক টেকনোপার্ক পরিদর্শনে করতে যেয়ে তিনি এ কথা বলেন।  

এসময় বিজিএমইএ সভাপতির সঙ্গে ছিলেন সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, পরিচালক আসিফ আশরাফ, ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার, হ্যামস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. শফিকুর রহমান, জায়ান্ট গ্রুপের পরিচালক আসাব আদিব হাসান, আইএফসি ঢাকা-এর সিনিয়র কান্ট্রি অফিসার নুজহাত আনওয়ার, আইএফসির ‘পার্টনারশিপ ফর ক্লিনার টেক্সটাইল: প্যাক্ট’ প্রোগ্রামের প্রোগ্রাম ম্যানেজার নিশাত চৌধুরী এবং ইয়াংওয়ান কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক শেখ শাহিনুর রহমান।

পরিদর্শনকালে, টেকনোপার্ক টিম জানায় যে তাদের চীন, জাপান, ইথিওপিয়া, ভিয়েতনামের মতো দেশের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তারা বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী বলে জানায়।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান জ্ঞান, দক্ষতা বিনিময়ের মাধ্যমে পোশাক শিল্পের সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে উদ্ভাবন, দক্ষতা ও পেশাগত নিরাপত্তা, স্বাস্থ্যকেন্দ্র এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজিকে (বিইউএফটি) সহযোগিতা করার জন্য গাইওংবাক টেকনোপার্ককে অনুরোধ জানান।

তিনি গাইওংবাক টেকনোপার্ক দলকে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের শক্তি ও সক্ষমতা তুলে ধরতে বিজিএমইএ-এর উদ্যোগে ঢাকায় অনুষ্ঠিতব্য ‘মেইড ইন বাংলাদেশ উইক’-এ অংশ নিতে আমন্ত্রণ জানান।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
এমকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।