ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রামগঞ্জে স্কুল থেকে ল্যাপটপ চুরি: থানায় অভিযোগ

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
রামগঞ্জে স্কুল থেকে ল্যাপটপ চুরি: থানায় অভিযোগ ফাইল ফটো

ঢাকা: লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার দক্ষিণ নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে একটি সরকারি ল্যাপটপ চুরি হয়েছে বলে অভিযোগ উঠেছে। রাতের আঁধারে স্কুলের তালা ভেঙে চোর ল্যাপটপটি নিয়ে যায়।

বুধবার (২৮ ডিসেম্বর) এ ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে।

এর আগে, রোববার (২৫ ডিসেম্বর) রাতে চুরির ঘটনা ঘটে। সোমাবার (২৫ ডিসেম্বর) অভিযোগ করতে গেলে থানা থেকে জানানো হয়- ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) থানায় নেই, তাই আপাতত অভিযোগ নেওয়া সম্ভব নয়। তাই সেদিন অভিযোগ দেওয়া যায়নি। মঙ্গলবার অভিযোগ জানাতে থানায় গেলে থানার একজন কর্মকর্তা জানান- ল্যাপটপের সিরিয়াল নাম্বার ছাড়া অভিযোগ নেওয়া সম্ভব নয়। এরপর বিষয়টি ওসির নজরে আসলে তিনি অভিযোগ নেওয়ার নির্দেশ দেন।

স্কুল কর্তৃপক্ষ বাংলানিউজকে জানায়, ডিউটি শেষ করে শিক্ষকরা স্কুল থেকে চলে যান। পরদিন হালিম নামে একজন সহকারী শিক্ষক স্কুলে গেলে অফিস কক্ষের তালা ভাঙা দেখেন। পরে ভেতরে ঢুকে দেখা যায় আলমারি খোলা, আর আলমারিতে থাকা ল্যাপটপ নেই।

স্কুলের শিক্ষকরা জানান, এর আগেও চোর এ স্কুল থেকে দুটি ফ্যান ও সোলারের ব্যাটারি চুরি করে নিয়ে গেছে। সে সময়ও থানায় জিডি করা হয়েছে। কিন্তু রামগঞ্জ থানা পুলিশ এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি। তবে এবার থানা থেকে পুলিশ সদস্যরা এসেছেন।

স্কুলের প্রধান শিক্ষিকা সুরাইয়া বেগম বাংলানিউজকে বলেন, যেহেতু ল্যাপটপটি সরকারি, তাই স্কুলেই রাখতাম। ছাত্র-ছাত্রীরা ব্যবহার করতো। তাদের কম্পিউটারের বিভিন্ন বিষয় শেখানো হতো।

তিনি বলেন, চুরির ঘটনায় আজ (২৮ ডিসেম্বর) থানায় জিডি করেছি। পুলিশ সদস্যরা এ নিয়ে কাজ করবেন বলে জানিয়েছে।

নারায়নপুর গ্রামের বেশ কয়েকজন বাসিন্দা বাংলানিউজকে জানান, আগের চেয়ে এলাকায় চুরি বেড়ে গেছে। এলাকার একটি শ্রেণি মাদকের সঙ্গে জড়িয়ে পড়েছে। তারাই এসব করে বেড়াচ্ছে। পাশের গ্রামের একটি স্কুলেও কয়েক মাস আগে চুরির ঘটনা ঘটেছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শনে আসেন উপ-পরিদর্শক (এসআই) ময়নাল হোসেন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হাবিবুর রহমান ও এএসআই রুহুল আমিন।

এসআই ময়নাল হোসেনের সঙ্গে কথা হলে তিনি বাংলানিউজকে বলেন, এ বিষয়ে থানায় অভিযোগ জানানো হয়েছে। বিষয়টি আমরা নজরে রেখেছি।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসেনের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি বাংলানিউজকে বলেন, ঘটনাটি শুনার পর আমি ঘটনাস্থলে পুলিশ সদস্যদের পাঠিয়েছি। বিষয়টি নিয়ে আমরা কাজ করবো।

তিনি বলেন, কোনো ওসিই চায় না তার থানায় অপকর্ম হোক। অপরাধীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।