ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

শিক্ষা

রাঙামাটিতে ৩০ হাজার ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীরা পেল বই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
রাঙামাটিতে ৩০ হাজার ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীরা পেল বই

রাঙামাটি: সারা দেশের মতো পাহাড়ি জেলা রাঙামাটিতে আড়ম্বর আয়োজনে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (০১ জানুয়ারি) সকালে বনরূপ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি থেকে পাঠ্য বইয়ের পাশাপাশি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি শিশুদের মধ্যে তাদের মাতৃভাষার বই বিতরণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী।

 

এ সময় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাজ্জাদ হোসেন, সহকারী শিক্ষা অফিসার ইকরাম উল্লাহ চৌধুরী, রাঙামাটি সদর প্রাথমিক শিক্ষা অফিসার দীপিকা খীসা, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অর্চনা তালুকদারসহ বিদ্যালয়ের শিক্ষার্থী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।  

জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে জানানো হয়, শিক্ষার্থীদের পাঠ্যবইয়ের পাশাপাশি ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ৩০ হাজার শিক্ষার্থীদের তাদের স্ব স্ব মাতৃভাষার বই স্ব-স্ব বিদ্যালয়ের মাধ্যমে প্রদান করা হয়েছে।  

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী বলেন, যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত। একটি উন্নতি জাতি গঠন করতে হলে শিক্ষা অর্জনের কোনো বিকল্প নেই। সরকার ২০৪১সালের মধ্যে যে উন্নত রাষ্ট্রের কথা বলছে বর্তমানে দেশ ২০৪১ আসার আগে উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে। পুরো দেশ এখন ডিজিটাইলেজন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।