ঢাকা, বুধবার, ১২ আশ্বিন ১৪৩০, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১২ রবিউল আউয়াল ১৪৪৫

শিক্ষা

হবিগঞ্জে ১০ লাখ নতুন বইয়ের ঘাটতি   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
হবিগঞ্জে ১০ লাখ নতুন বইয়ের ঘাটতি
  

হবিগঞ্জ: বছরের প্রথম দিনে বই উৎসবে সরগরম হবিগঞ্জের মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলো। জেলাজুড়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই উঠলেও এবার ১০ লাখ বইয়ের ঘাটতি রয়েছে এ জেলায়।


 
রোববার (১জানুয়ারি) সকালে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে বই উৎসবের উদ্বোধন করেন সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ সাদিকুর রহমান এবং জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাসহ অন্যান্যরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
 
শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, এ বছর হবিগঞ্জ জেলায় প্রাথমিক পর্যায়ে ৪ লাখ ১৩ হাজার ৫৬৫ জন শিক্ষার্থীদের জন্য বইয়ের চাহিদা ছিল ১৭ লাখ ৪০ হাজার ৭৪২টি। বই এসে পৌঁছেছে ১৪ লাখ ৯৭ হাজার ৩৮টি। বাকি ২ লাখ ৪৩ হাজার ৭০৪টি বই এখনও আসেনি।
 
এদিকে মাধ্যমিক, দাখিল, এবতেদায়ি, ইংরেজি ভার্সন, এসএসসি ভোকেশনাল, দাখিল ভোকেশনাল স্তর ও কারিগরি ট্রেড মিলিয়ে হবিগঞ্জে বইয়ের চাহিদা ৩১ লাখ ২ হাজার ৬৭৯টি। বই এসেছে ২৩ লাখ ২ হাজার ৬৪৯টি। ঘাটতি রয়েছে আরও ৮ লাখ ৩০টির।
 
শিক্ষা বিভাগ জানিয়েছে, যে পরিমাণ বইয়ের ঘাটতি রয়েছে, সেগুলো আজকালের মধ্যেই এসে পৌঁছে যাবে। এরপর দ্রুত শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa