ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করা উচিত: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করা উচিত: শিক্ষামন্ত্রী গেমস উদ্বোধন করছেন শিক্ষামন্ত্রী

চাঁদপুর: শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করা উচিত। খেলাধুলা করলে শরীর ও মন সব ভালো থাকবে।

খেলাধুলা করলে পড়াশোনারও উন্নতি হয়।  

তিনি বলেন, খেলাধুলার চর্চা আরও বাড়াতে হবে। ক্রিকেটে আমাদের অনেক সম্ভাবনা রয়েছে। খেলাধুলার জন্যে আমাদের উৎসাহ দিতে হবে। আমাদের সব কাজ এগিয়ে নিতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী মাথার ওপরে আছেন।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, শেখ কামাল ক্রীড়া ও সংস্কৃতিসহ সব ক্ষেত্রে অবদান রেখেছেন। অনেক গুণে গুণান্বিত একজন মানুষ ছিলেন। তিনি সহজ-সরলভাবে চলাফেরা করতেন।  

মন্ত্রী বলেন, কীভাবে সামাজিক জীবন যাপনে নিজেকে যুক্ত রাখা যায়, শেখ কামাল সেই পথ দেখান। তিনি সবসময়ই স্মরণীয় হয়ে থাকবেন সবার মাঝে। তিনি আবাহনীর প্রতিষ্ঠাতা এবং একজন ক্রীড়ামোদী মানুষ।  

তিনি বলেন, কখনো নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করার জন্য শেখ কামাল কাজ করেননি। খেলাধুলা জনপ্রিয় করার জন্যে কাজ করেছেন। বহু জগতের নক্ষত্র ছিলেন শেখ কামাল।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায় ও চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহসহ জেলা ক্রীড়া সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে গেমসের উদ্বোধন করেন মন্ত্রী। খেলায় জেলার আট উপজেলার ১৭ বছরের কম বয়সী খেলোয়াড়রা বিভিন্ন ইভেন্টে অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।