ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

শিক্ষা

এশিয়ান ইউনিভার্সিটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
এশিয়ান ইউনিভার্সিটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

ঢাকা: স্বল্প খরচে, মানসম্মত শিক্ষা—প্রতিপাদ্যকে সামনে রেখে বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করেছে।

আশুলিয়াস্থ স্থায়ী ক্যাম্পাসে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ কর্মসূচি শুরু হয় বলে বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

শান্তির প্রতীক কবুতর ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। এরপর বিশ্ববিদ্যালয় চত্বর থেকে শুরু হয় বর্ণাঢ্য র‌্যালি, ক্যাম্পাসের চারপাশে রলি ঘুরে এসে আবার ক্যাম্পাসে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এইউবি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান খান, বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মাদ জাফার সাদেক, ট্রেজারার প্রফেসর ড. মো. নূরুল ইসলাম, বুয়েটের সাবেক উপাচার্য প্রফেসর ড. এস এম নজরুল ইসলাম, এইউবিটি বোর্ড অব ট্রাস্টিজের মেম্বার সেক্রেটারি সালেহা সাদেক ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মেসবাউদ্দিন এবং এস এম ইয়াছিন আলীসহ অন্যান্য সদস্যরা। উপস্থিত ছিলেন এইউবি’র বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, ফ্যাকাল্টি ও কর্মকর্তা-কর্মচারী।  

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেন, ১৯৯৬ সালে দেশমাতৃকার প্রয়োজনে দক্ষ, যোগ্য ও নৈতিকতা সম্পন্ন মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতেই এগিয়ে চলছে এইউবি।

সভাপতির বক্তৃতায় এইউবি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান খান বলেন, স্বল্প খরচে, মানসম্মত শিক্ষা—এই প্রতিপাদ্যকে সামনে রেখেই ২০২৩ সালে আমাদের সার্বিক শিক্ষা কার্যক্রম পরিচালিত হবে। মানসম্মত শিক্ষার বিকল্প নেই, সৎ ও যোগ্য দক্ষ জনশক্তি তৈরিতে এশিয়ান ইউনিভার্সিটি বদ্ধপরিকর।

আলোচনা সভার পর ২৭তম বিশ্ববিদ্যালয় দিবসে ২৭ পাউন্ড কেক কাটা হয়। আলোচনা সভাশেষে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পর্ব। প্রতিষ্ঠাবার্ষিকী ২০২৩ উপলক্ষে মাসব্যাপী বর্ণাঢ্য আয়োজন চলবে। এর মধ্যে রয়েছে—আলোচনা সভা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ক্রীড়া প্রতিযোগিতা ও ফ্যামিলি ডে।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।