ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

শিক্ষা

যশোরে রোবট নিয়ে আড্ডা শতাধিক শিক্ষার্থীর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
যশোরে রোবট নিয়ে আড্ডা শতাধিক শিক্ষার্থীর 

যশোর: যশোরে ব্যতিক্রমী আয়োজনে রোবট নিয়ে আড্ডা মেতে উঠলো স্কুল ও কলেজের শতাধিক শিক্ষার্থী। রোবোটিক্স শিখন প্লাটফর্ম ‘রোবোআড্ডা’র আয়োজনে শিক্ষার্থীরা এ আড্ডা হয়।

 

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) যশোরের ড. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের হলরুমে রোবোটিক্সের কর্মশালা ‘চলো রোবট নিয়ে জানি’ অনুষ্ঠিত হয়।

ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জে.এম.ইকবাল হোসেনের সভাপতিত্বে কর্মশালার প্রধান অতিথি ছিলেন সরকারি মাইকেল মধুসূদন কলেজের সহকারী অধ্যাপক আইডিয়া’র প্রতিষ্ঠাতা হামিদুল হক শাহীন।

কর্মশালা সঞ্চালনা করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সামিয়াতুল খান এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজমুল আকাশ।  

কর্মশালায় আলোচক হিসেবে বক্তব্য রাখেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং ‘আন্তর্জাতিক রোবটিক্স চ্যাম্পিয়নশিপ’এ বাংলাদেশের প্রতিনিধিত্বকারী প্রথম রানারআপ মিনহাজুল আবেদীন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সামিয়াতুল খান জানান, রোবোআড্ডা মূলত একটি ই-লার্নিং প্লাটফর্ম যেখানে সারাদেশের শিক্ষার্থীদের রোবোটিক্স বিষয়ে শূন্য থেকে সর্বোচ্চ জ্ঞান বিতরণ করা হয়।

কর্মশালায় অংশ নেন যশোর জিলা স্কুল, যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পুলিশ লাইনস স্কুল, যশোর, কালেক্টরেট স্কুল, মিউনিসিপ্যাল প্রিপারেটরি স্কুল ও ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ বিজ্ঞান ক্লাবের শতাধিক শিক্ষার্থী।  

অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এ কর্মশালায় রোবট নিয়ে মজার ও চমকপ্রদ তথ্য অবহিত হন এবং রোবট ও বিজ্ঞানবিষয়ক আনন্দ আড্ডায় মেতে উঠেন।

বাংলাদেশ সময়: ০৯০৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
ইউজি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।