ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

শিক্ষা

ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে আহত ৬, উত্তপ্ত সিকৃবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে আহত ৬, উত্তপ্ত সিকৃবি

সিলেট: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ঘটনা ঘটেছে। এতে অন্তত ৬ জন আহত হয়েছেন।

শুক্রবার (০৬ ডিসেম্বর) বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পসে সংঘর্ষের এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে তিনজনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উদ্ভুত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজমান রয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের শাহপরান (রহ.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমান।  

তিনি বলেন, কৃষি অর্থনীতি ও ব্যবসা শিক্ষা অনুষদের কমিটি গঠন নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

ক্যাম্পাস সূত্র জানায়, শুক্রবার বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে কর্মী সভায় কৃষি অর্থনীতি ও ব্যবসা শিক্ষা অনুষদের ২০ সদস্যের কমিটি হওয়ার কথা ছিল। সিকৃবি ছাত্রলীগ সভাপতি আশিকুর রহমান আশিক ও সাধারণ সম্পাদক ইমদাদুল হকের এই কর্মতৎপরতায় বাধা প্রদান করেন ক্যাম্পাস ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদকের বিদ্রোহী সহসভাপতি শরীফ হোসাইন, সাব্বির মোল্লা, সাংগঠনিক সম্পাদক আরমান হোসাইন, আকাশ ভূইয়া, ও প্রান্ত ইসলাম।  

তাদের বাধার প্রেক্ষিতে দুই গ্রুপের সংঘর্ষ বাঁধে। এসময় এক গ্রুপে আরেক গ্রুপকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে উভয়পক্ষের অন্তত ৬জন আহত হন। হামলা চলাকালে সাব্বির মোল্লাসহ তার অনুসারী জুনায়েদ আহমেদ শাহ পরান হলে ঢুকে সভাপতি আশিকুর রহমানের নেতৃত্বে থাকা কয়েকটি কক্ষ ভাঙচুর করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন৷ ক্যাম্পাসের বাহিরে পুলিশ সদস্যরা অবস্থান করছেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
এনইউ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।