ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

শিক্ষা

তারেক-জোবায়দার সম্পদ ক্রোকের আদেশে নিন্দা সাদা দলের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
তারেক-জোবায়দার সম্পদ ক্রোকের আদেশে নিন্দা সাদা দলের

ঢাকা: তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের সম্পদ ক্রোকের আদেশের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। সোমবার (৮ জানুয়ারি) সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমানের সই করা এক বিবৃতিতে এই নিন্দা জানানো হয়।

 

বিবৃতিতে বলা হয়, ২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বাংলাদেশকে বিরাজনীতিকরণের ষড়যন্ত্রের অংশ হিসেবে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং জিয়া পরিবারের বিরুদ্ধে যেসব মিথ্যা ও বানোয়াট মামলা করা হয়েছিল, তার সূত্র ধরে বর্তমান ক্ষমতাসীন সরকার এই পরিবারকে রাজনীতি থেকে নিশ্চিহ্ন করার অপকৌশলে মেতে উঠেছে।  

এতে বলা হয়, তারেক রহমান ও জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের আদেশ এরই অংশ বলে আমরা মনে করি। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তারেক রহমানের দিক-নির্দেশনায় বিএনপির নেতৃত্বে দেশের মানুষ গণতন্ত্র পুনরুদ্ধার এবং মানুষের ভোটের অধিকার নিশ্চিত করার লক্ষ্য নিয়ে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার আন্দোলনে যখন সোচ্চার, তখন গণ আন্দোলনকে নস্যাৎ এবং বিএনপির নেতাকর্মী ও জনসাধারণের মনোবল ভাঙতেই সরকারের ইঙ্গিতে এই আদেশ দেওয়া হয়েছে বলে আমাদের ধারণা। আমরা সরকারের হীন এই কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

মিথ্যা মামলা ও রায় দিয়ে তারেক রহমানের নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ, বিতর্কিত ও হেয়প্রতিপন্ন করা যাবে না উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, তার নেতৃত্বে গণতন্ত্র, মানবাধিকার, ভোটাধিকার ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠায় চলমান আন্দোলনকেও নস্যাৎ করা যাবে না। কাজেই অবিলম্বে তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা, ফরমায়েশি আদেশ ও সম্পত্তি ক্রোকের রায় বাতিল করার দাবি জানাচ্ছি। একইসঙ্গে নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের নিমিত্তে বিচার ব্যবস্থাকে ব্যবহার ও প্রশ্নবিদ্ধ করার অপকৌশল থেকে বিরত থাকার জন্য সরকারকে অনুরোধ করছি।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
এসকেবি/আরএইচা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।