ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪৩০, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১১ রবিউল আউয়াল ১৪৪৫

শিক্ষা

সংস্কৃতি-নৈতিকতা নিয়ে শিক্ষার্থীরা এগিয়ে যাবে: শিক্ষামন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
সংস্কৃতি-নৈতিকতা নিয়ে শিক্ষার্থীরা এগিয়ে যাবে: শিক্ষামন্ত্রী 

মানিকগঞ্জ:  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নিশ্চয়ই আমাদের শিক্ষাকে বেগবান করা প্রয়োজন ছিল। নতুন শিক্ষা কার্যক্রমে সংস্কৃতি এবং ক্রীড়া, শারীরিক চর্চা, দাবাকে নিয়ে আসার চেষ্টা করছি।

সংস্কৃতি ও নৈতিকতা নিয়ে আামাদের শিক্ষার্থীরা এগিয়ে যাবে।

শিক্ষার্থীদের বেশি করে বই পড়ার ও খেলাধুলা করার আহ্বান জানান তিনি।

বুধবার (১১ জানুয়ারি) বিকেলে সিংগাইর উপজেলার গোলাইডাঙ্গা এলাকায় তাসলিমা জালাল মঞ্চ বাড়িতে সুফিয়াফুল মঞ্চের উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

শিক্ষামন্ত্রী আরও বলেন, আমাদের সব চেয়ে বড় শক্তি হলো ভাষা। আর এ ভাষার যে বড় একটি ইতিহাস আছে, তা সারা বিশ্ব জানে। আমাদের সাহিত্য ও সংস্কৃতি অনেক সমৃদ্ধ। যা নিয়ে বাংলাদেশের গ্রাম্য থিয়েটার কাজ করে যাচ্ছে। আজ যে মঞ্চ উদ্বোধন হলো, এ রকম মঞ্চ যদি প্রতিটি উপজেলা পর্যায়ে হয়, তাহলে আমাদের হারিয়ে যাওয়া সংস্কৃতি পুনরুজ্জীবিত হবে।  

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বাংলা থিয়েটারের সভাপতি ও বাংলা নাটকের সুবর্ণপুত্র বীর মুক্তিযোদ্ধা নাছির উদ্দীন ইউসুফ, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য  মমতাজ বেগম, শিমুল ইউসুফ, আনান জামানসহ বিভিন্ন শ্রেণি-পেশার শত শত মানুষ।  

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa