ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

শিক্ষা

ফরিদপুরে স্বামী বিবেকানন্দের ১৬১তম জন্মতিথি উদযাপিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
ফরিদপুরে স্বামী বিবেকানন্দের ১৬১তম জন্মতিথি উদযাপিত

ফরিদপুর: ফরিদপুরে স্বামী বিবেকানন্দের ১৬১তম জন্মতিথি উদযাপিত হয়েছে।  শনিবার (১৪ জানুয়ারি) সকালে জেলা শহরের চরকমলাপুরে শ্রীরামকৃষ্ণ মিশন আশ্রমে এ জন্মতিথি উদযাপন করা হয়।

এ উপলক্ষে শ্রীরামকৃষ্ণ মিশন আশ্রমের উদ্যোগ‌ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল- মঙ্গল আরতি, বৈদিক মন্ত্র ও স্তব গান, বিশেষ পূজা পুষ্পাঞ্জলি ও হোম, জপ ধ্যান ও পাঠ, ভজন সংগীত, আলোচনা সভা প্রসাদ বিতরণ ও গীতিনাট্য।

এ উপলক্ষে স্বামী বিবেকানন্দের জীবন ও বাণী শীর্ষক আলোচনা সভায় রামকৃষ্ণ মিশন আশ্রমের সহ-সভাপতি রমেন্দ্রনাথ রায় কর্মকারের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা।  

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সরকারি রাজেন্দ্র কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান রসময় কীর্তনীয়া, সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক চন্দ্রমোহন হালদার।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সরকারি রাজেন্দ্র কলেজের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক লক্ষ্মী রানী পোদ্দার।

পবিত্র বেদ মন্ত্র পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানের শেষ পর্বে গীতিনাট্য পরিবেশন করা হয়। উল্লেখযোগ্য সংখ্যক ভক্তবৃন্দ এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।