ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এইচএসসি রেজাল্ট ৭-৯ ফেব্রুয়ারির মধ্যে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এইচএসসি রেজাল্ট ৭-৯ ফেব্রুয়ারির মধ্যে

ঢাকা: আগামী ১১ ফেব্রুয়ারি পূর্ণ হচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন। রীতি অনুযায়ী এই পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশে ইতোমধ্যে উদ্যোগ নিয়েছে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

 

এ বিষয়ে শুক্রবার (২০ জানুয়ারি) কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার সংবাদমাধ্যমকে জানান, আগামী ৭ থেকে ৯ ফেব্রুয়ারির মধ্যে ফল প্রকাশ করা হতে পারে। ইতোমধ্যে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।

এ বিষয়ে মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায় থাকার কথা জানান তিনি।  

এর আগে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জানিয়েছিলেন, এইচএসসি পরীক্ষার খাতা মূল্যায়ন শেষ হয়েছে। এখন ফলাফল প্রকাশের জন্য পরবর্তী প্রক্রিয়া চলছে। আমরা ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশের বিষয়ে গুরুত্ব দিয়ে কাজ করছি।

ফল প্রকাশের অপেক্ষায় থাকা এই এইচএসসি পরীক্ষা শুরু হয় ২০২২ সালের ৬ নভেম্বর। বিষয়ভিত্তিক তত্ত্বীয় পরীক্ষা শেষ হয় ১৩ ডিসেম্বর। এরপর ১৫ ডিসেম্বর থেকে শুরু হয় ব্যবহারিক পরীক্ষা, যা শেষ হয় ২২ ডিসেম্বর।  

দেশের ৯ হাজার ১৮১টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২ হাজার ৬৪৯টি কেন্দ্রে এ পরীক্ষায় অংশগ্রহণ করে। যেখানে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ১২ লাখ ৩ হাজার ৪০৭।  

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।