ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া সহযোগিতা বাড়ানোর আহ্বান ঢাবি উপাচার্যের 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া সহযোগিতা বাড়ানোর আহ্বান ঢাবি উপাচার্যের 

ঢাকা বিশ্ববিদ্যালয়: গবেষণা ও উদ্ভাবনে ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া সহযোগিতা বাড়াতে সংশ্লিষ্ট সকলকে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া সহযোগিতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ক্ষেত্রকে সমৃদ্ধ করার পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়েও দেশের সুনাম বৃদ্ধি করবে বলে মত দিয়েছেন তিনি।

সোমবার (২৩ জানুয়ারি) ফার্মেসি লেকচার থিয়েটারে ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি বিভাগ এবং পপুলার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের যৌথ উদ্যোগে ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া সহযোগিতা শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন।  

ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অ্যামিরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শাহ্ এমরান, ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান, ওষুধ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইলিয়াস-আল-মামুন এবং পপুলার ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক ড. মোস্তাফিজুর রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ইন্ডাস্ট্রি অ্যাকাডেমিয়া সহযোগিতার গুরুত্ব তুলে ধরেন এবং যৌথভাবে এই অনুষ্ঠান আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান।  

পারস্পরিক সহযোগিতামূলক এ ধরনের কার্যক্রম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ক্ষেত্রকে সমৃদ্ধ করার পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়েও দেশের সুনাম অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও উল্লেখ করেন তিনি।  

এর আগে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ফার্মেসি বিভাগের সংস্কার করা আধুনিক শ্রেণিকক্ষসমূহের উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এসকেবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।