ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঘোড়ার গাড়িতে প্রধান শিক্ষককে বিদায় জানাল শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
ঘোড়ার গাড়িতে প্রধান শিক্ষককে বিদায় জানাল শিক্ষার্থীরা

লালমনিরহাট: চাকরি জীবনের শেষ দিনে প্রধান শিক্ষককে সুসজ্জিত ঘোড়ার গাড়িতে করে বিদায় জানিয়েছেন ক্ষুদে শিক্ষার্থী ও সহকর্মীরা।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তেঁতুলিয়া নীলকান্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমানকে এভাবে বিদায় জানাতে দেখা যায়।

অবসরে যাওয়া মজিবর রহমান উপজেলার কাকিনা ইউনিয়নের গোপালরায় গ্রামের বাসিন্দা। তিনি তেঁতুলিয়া নীলকান্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

জানা গেছে, বিদায় মানেই বেদনার। তবুও বেদনার দিনকেও স্মৃতিময় করতে নানান আয়োজন চলে সমাজে। এমনই এক ব্যতিক্রম আয়োজনে প্রিয় প্রধান শিক্ষককে বিদায় জানালেন কালীগঞ্জ উপজেলার তেঁতুলিয়া নীলকান্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থী আর সহকর্মীরা। ২ ফেব্রুয়ারি ছিল বিদ্যালয়টিতে মজিবর রহমানের চাকরি জীবনের শেষ কর্মদিবস। শেষ কর্মদিবসে প্রিয় প্রধান শিক্ষককে বিদায় জানাতে সাজানো হয় বিদ্যালয় প্রাঙ্গণ, করা হয় আলোচনা সভা, দেওয়া হয় সম্মাননা।

সব শেষে প্রিয় শিক্ষককে কর্মস্থল থেকে নিজ বাড়িতে পৌঁছে দেওয়া হয় সুসজ্জিত ঘোড়ার গাড়িতে। ঘোড়ার গাড়ির আগে পিছে মোটরসাইকেল নিয়ে এগিয়ে দেন সহকর্মীরা।

গাড়িতে ওঠার সময় বিদায়ী প্রধান শিক্ষককে ফুল ছিটিয়ে ও ফুলের মালা পরিয়ে বিদায় জানানো হয়।  

সহকর্মী আর প্রিয় শিক্ষার্থীদের এমন আয়োজনে আবেগাপ্লুত হয়ে পড়েন মজিবর রহমান।

সুসজ্জিত এ ঘোড়ার গাড়ি দেখে পুরো পথে পথচারী ও স্থানীয়রা অপলক তাকিয়ে থেকেছেন। এ দৃশ্য দেখে পুরো এলাকাবাসীর বুঝতে বাকি নেই, এ পথে প্রতিদিন চলা শিক্ষার কারিগর প্রধান শিক্ষক মজিবর রহমানের আজ বিদায়। তার চাকরি জীবনের সমাপ্তি ঘটেছে।

তেঁতুলিয়া নীলকান্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে বিদায় অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তব্য দেন- কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) বীরেন্দ্রনাথ রায়,  সহকারী শিক্ষা অফিসার আ ব মোকতাদের বিল্লাহ্, রনবীর কুমার রায়, যোগেন্দ্রনাথ সেন, বারাজান এসসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার সরকারসহ অনেকে।  

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ