ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

শিক্ষা

জাবি ছাত্রলীগের তিন নেতার পদ স্থগিত

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
জাবি ছাত্রলীগের তিন নেতার পদ স্থগিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তিন নেতার পদ স্থগিত করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দিবাগত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্থগিত হওয়া পদের ছাত্রলীগ নেতারা হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-আইন সম্পাদক ইমরুল হাসান অমি, সহ-সম্পাদক আহমেদ গালিব ও সদস্য আহসানুল হাবীব রেজা। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হলের আবাসিক ছাত্র।

এদের মধ্যে উপ-আইন সম্পাদক ইমরুল হাসান অমি ও সহ-সম্পাদক আহমেদ গালিবকে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম বাদলকে মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, ইমরুল হাসান অমি (উপ-আইন সম্পাদক), আহমেদ গালিব (সহ-সম্পাদক), আহসানুল হাবীব রেজা (সদস্য) দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র ১৭ (খ) ধারা অনুযায়ী তাদের দায়িত্বরত উপরোক্ত পদগুলো স্থগিত করা হলো।

ভবিষ্যতে তাদের যেকোনো অসামাজিক, অনৈতিক এবং সংগঠন পরিপন্থী কর্মকাণ্ডের দায়ভার ছাত্রলীগ বহন করবে না বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

গত রোববার (১৯ মার্চ) সাভারের একটি রেস্টুরেন্টে বসাকে কেন্দ্র করে মীর মশাররফ হোসেন হল ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ছাত্রলীগের মধ্যে মারধরের ঘটনা ঘটে। ঘটনার জেরে বুধবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের বটতলায় মীর মোশাররফ হোসেন হল ছাত্রলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র মহড়া দেয়। এ সময় প্রক্টরিয়াল বডির সদস্যদের সঙ্গে অসদাচরণ ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটে।

পরে বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী সাইফুল ইসলামকে রড দিয়ে পেটানো হয়। এই ঘটনায় শাখা ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়।  

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।