ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবি অধ্যাপককে মারধরের ঘটনায় আরও এক অডিও ফাঁস

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
জবি অধ্যাপককে মারধরের ঘটনায় আরও এক অডিও ফাঁস

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): সমন্বিত গুচ্ছ পরীক্ষার পক্ষে মত দেওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককে মারধরের ঘটনায় আরও একটি অডিওক্লিপ ফাঁস হয়েছে। যা বাংলানিউজের কাছে আছে।

 

যেখানে ঘটনার দিন সভায় উপস্থিত থাকা পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও  জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ এবং ভুক্তভোগী শিক্ষক আব্দুল কাদেরের কথপোকথন বলে নিশ্চিত হওয়া গেছে।

কথোপকথনে শোনা যায়, ভুক্তভোগী অধ্যাপক আব্দুল কাদের শিক্ষক সমিতির সাবেক সভাপতি নূরে আলম আব্দুল্লাহকে ঘটনার দিন তাকে বাঁচানোর জন্য ধন্যবাদ জানাচ্ছেন। এসময় নূরে আলম আব্দুল্লাহ বলছেন ‘আমি দেখেছি তো ওরা মেরেছে, আমার চোখের সামনে পরিষ্কার দেখতে পাচ্ছিলাম। ’

১ মিনিটের কথোপকথনে যা শোনা গেল -

আব্দুল কাদের: আপনার কাছে এতটা কৃতজ্ঞ যে আমি বলে বোঝাতে পারব না। আমার কাছে মনে  হচ্ছে যে আমি দ্বিতীয় জীবন ফিরে পাইছি। আমার স্পষ্ট মনে আছে  আপনি বলছেন যে, উনাকে মারছেন কেনো আপনারা? এর পরে আমার সেন্স ফিরে আসছে, আরে আমাকে তো মারছে তারপর আমি চেয়ারে বসে গেছি। আমি আসলে বেঁচেই থাকতে পারতাম না।  

নূরে আলম আব্দুল্লাহ: না না আমি দেখেছি তো ওরা মারছে। আমার চোখের সামনে দেখতে পাচ্ছিলাম পরিষ্কার।  

আব্দুল কাদের: আমার আসলে কিচ্ছু মনে নেই। কিন্তু এই লাইনটা আমার কানে ভাসতেছে। আপনি বলছেন যে, আপনারা মারছেন কেনো? আমি অনেক খারাপ অবস্থায় ছিলাম। আমি এতদিন ফোন দিতে পারিনি। আমি অনেক কৃতজ্ঞ। আমি খুব ছোট মানুষ। আমি কখনও আপনার উপকারে লাগতে পারব কিনা জানি না। তবে এটা আমার সারাজীবন মনে থাকবে যে, আমার লাইফটা সেভ করেছিলেন। ওকে ভালো থাকবেন।

এর আগে, গত বৃহস্পতিবার (৬ এপ্রিল) উপাচার্যের কনফারেন্স রুমে বিশ্ববিদ্যালয়ের ৬৫ তম বিশেষ একাডেমিক কাউন্সিল সভায় সহকর্মীদের হাতে মারধরের শিকার হন ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল কাদের।

পরে ওইদিনই  ভুক্তভোগী ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল কাদের ঘটনার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর অভিযোগ দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, এটা তো ছোট কোনো বিষয় না। অধ্যাপক আব্দুল কাদের একটা অভিযোগ দিয়েছেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও রোববার (৯ এপ্রিল) ড. মোহাম্মদ আব্দুল কাদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত করায় জবি উপাচার্যের কাছে বিচার চেয়ে চিঠি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যানরা।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ