ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে ঢাবির বিজ্ঞান ইউনিটের পরীক্ষা শুরু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, মে ১২, ২০২৩
শাবিপ্রবিতে ঢাবির বিজ্ঞান ইউনিটের পরীক্ষা শুরু

শাবিপ্রবি, (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) উপকেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এতে অংশ নিচ্ছেন ৩ হাজার ৫১ জন শিক্ষার্থী।

শুক্রবার (১২ মে) সকাল ১১টা থেকে এ পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলবে বেলা ১২টা ৩০মিনিট পর্যন্ত।

এ বিষয়ে শাবিপ্রবি কেন্দ্রের সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামান ফারুক বলেন, অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন এ, সি, ডি, ই এবং আইআইসিটি ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এতে ৩ হাজার ৭৫১ জন শিক্ষার্থী অংশ নিচ্ছেন।

পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে ডিজিটাল জালিয়াতি ঠেকাতে ক্যাম্পাস ও ক্যাম্পাসের আশেপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সার্বক্ষণিক নজরদারি রয়েছে বলেও জানানো হয়।

এর আগে, গত শনিবার (৬ মে) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১ হাজার ৭৫১ জন পরীক্ষার্থীর মধ্যে শাবিপ্রবির কেন্দ্রে উপস্থিত ছিলেন ১ হাজার ৬৫৬ জন।

এছাড়া শনিবার (১৩ মে) ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ৪৫৭ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, মে ১২, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।