ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩০, ০১ জুন ২০২৩, ১২ জিলকদ ১৪৪৪

শিক্ষা

ভর্তি পরীক্ষা উপলক্ষে ৩ দিন বন্ধ থাকবে রাবির অ্যাকাডেমিক কার্যক্রম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, মে ২৬, ২০২৩
ভর্তি পরীক্ষা উপলক্ষে ৩ দিন বন্ধ থাকবে রাবির অ্যাকাডেমিক কার্যক্রম

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ সেশনের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামী ২৯ মে। এ উপলক্ষে ২৮ থেকে ৩১ মে পর্যন্ত রাবির অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রাবি জনসংযোগ দপ্তর থেকে পাঠানো ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২-২৩ সেশনে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা উপলক্ষে আগামী ২৮ থেকে ৩১ মে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। এছাড়া ২৭ মে বিভাগগুলোর অফিসসমূহ খোলা রাখতে বলা হয়েছে।

আগামী ২৯ মে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হবে। প্রথমে ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর ৩০ মে ‘এ’ ইউনিটের ও ৩১ মে ‘বি’ ইউনিটের পরীক্ষা হবে। প্রতি ইউনিটে চার শিফট করে মোট ১২ শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

রাবিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য এ বছর চূড়ান্ত আবেদন জমা পড়েছে ১ লাখ ৭৮ হাজার ৫৭৪ জনের। ৩ হাজার ৯৩০টি আসনের জন্য এ শিক্ষার্থীরা পরীক্ষায় বসবেন। প্রতি আসনের জন্য লড়বেন ৪৫ জন শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ০৮৫৯ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa