ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে ইউনেস্কো চেয়ার প্রতিষ্ঠার পরিকল্পনা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, মে ২৮, ২০২৩
ঢাবিতে ইউনেস্কো চেয়ার প্রতিষ্ঠার পরিকল্পনা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ইউনেস্কো চেয়ার’ প্রতিষ্ঠার পরিকল্পনা হয়েছে।  

রোববার (২৮ মে) ঢাকাস্থ জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থার (ইউনেস্কো) পরিচালক ড. সুসান ভাইজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎকালে এ বিষয়ে আলোচনা করা হয়।

 

সাক্ষাৎকালে সুসান ভাইজের সঙ্গে ছিলেন ঢাকাস্থ ইউনেস্কোর হেড অব এডুকেশন হুহুয়া ফ্যান এবং শিক্ষা বিষয়ক ন্যাশনাল প্রোগ্রাম অফিসার ধানা রঞ্জন ত্রিপুরা।

এ সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ইউনেস্কোর মধ্যে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম জোরদার করার ব্যাপারে মতবিনিময় করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ইউনেস্কো চেয়ার’ প্রতিষ্ঠার বিষয়ে তাঁরা ফলপ্রসূ আলোচনা করেন। এসময় ড. সুসান ভাইজ এই ‘ইউনেস্কো চেয়ার’ প্রতিষ্ঠার অগ্রগতি এবং এর আওতায় সম্ভাব্য যেসব বিষয়ে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালিত হবে, সেসম্পর্কে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে অবহিত করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় আসা এবং এর সঙ্গে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণে আগ্রহ প্রকাশ করায় ইউনেস্কোর পরিচালক ড. সুসান ভাইজকে আন্তরিক ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এসকেবি/এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।