ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ হচ্ছে আজ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, মে ২৯, ২০২৩
গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ হচ্ছে আজ

শাবিপ্রবি (সিলেট): বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (জিএসটি) ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষার ফলাফল আজ প্রকাশ করা হচ্ছে।

সোমবার (২৯ মে) দুপুরে গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

 

তিনি বাংলানিউজকে বলেন, আজ (সোমবার) ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হবে। যারা পাশ মার্ক (৩০ নম্বর) পাবেন তারা গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

গত শনিবার (২৭ মে) দেশজুড়ে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৯৭ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিলেন বলে ভর্তি কমিটি সূত্রে জানা যায়।

এর আগে শনিবার (২০ মে) বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর মঙ্গলবার (২৩ মে) ফলাফল প্রকাশিত হয়, এতে পাশের হার ছিল ৫৬.৩২ শতাংশ।

এদিকে এবারের গুচ্ছের ‘এ’ ‘বি’ এবং ‘সি’ তিন ইউনিটে ৩ লাখ ২ হাজার ২৩১ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। এর মধ্যে ‘বি’ ইউনিটে (মানবিক) ৭ হাজার ৭৪৬টি আসনের বিপরীতে আবেদন করে ৯৬ হাজার ৪৩৪ জন, ‘সি’  ইউনিটে (বাণিজ্য) ৩ হাজার ৪৮৩টি আসনের বিপরীতে আবেদন করে ৩৯ হাজার ৮৬৪ জন  এবং ‘এ’ ইউনিটে (বিজ্ঞান) ১২ হাজার ৯০৬টি আসনের বিপরীতে আবেদন করেন এক লাখ ৬৬ হাজার ৯৩৩ জন শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।