ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

এ সপ্তাহেই রাবি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, জুন ৪, ২০২৩
এ সপ্তাহেই রাবি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সদ্য সমাপ্ত ভর্তি পরীক্ষার ফল চলতি সপ্তাহের যে কোনো দিন প্রকাশ হবে।

রোববার (০৪ জুন) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গত ৩১ মে রাজশাহী বিশ্ববিদ্যালয় ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পর দিন থেকেই ফল প্রস্তুতির কাজ শুরু হয়। আর শান্তিপূর্ণভাবে সুষ্ঠু পরিবেশে পরীক্ষা আয়োজনের পর কর্তৃপক্ষের মূল লক্ষ্য থাকে ভর্তি পরীক্ষার ফল যেন নির্ভুলভাবে প্রকাশিত হয়। তাই সেই লক্ষ্য নিয়েই যথেষ্ট সতর্কতার সঙ্গে নিরলসভাবে কাজ করা হচ্ছে। চলতি সপ্তাহের যে কোনো দিন ফল প্রকাশিত হবে।

গত ২৯ থেকে ৩১ মে পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে 'এ', 'বি' ও 'সি' ইউনিটে চার শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়টিতে কোটা ছাড়া তিন হাজার ৯৩০টি আসন রয়েছে। এর বিপরীতে তিন ইউনিট মিলিয়ে কোটাসহ চূড়ান্ত আবেদন জমা পড়ে এক লাখ ৭৮ হাজার ৫৭৪টি। এর মধ্যে ‘এ’ ইউনিটে ৭২ হাজার ৫০টি, ‘বি’ ইউনিটে ৩০ হাজার ৬৭৪টি এবং ‘সি’ ইউনিটে চূড়ান্ত আবেদন জমা পড়ে ৭৫ হাজার ৮৫০টি। প্রতিটি আসনের বিপরীতে ৪৫ জন করে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে লড়াই করতে হয়।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এসএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ