ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সংসদ নির্বাচনের দাবি ঢাবি সাদা দলের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জুন ৫, ২০২৩
তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সংসদ নির্বাচনের দাবি ঢাবি সাদা দলের

ঢাকা বিশ্ববিদ্যালয়: নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল।

সোমবার (৫ জুন) দুপুরে ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।

 

সাদা দলের আহ্বায়ক লুৎফর রহমানের সভাপতিত্বে এতে অংশ নেয় দলের সাবেক আহ্বায়ক অধ্যাপক ড. আকতার হোসেন খান, যুগ্ম আহ্বায়ক এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. সিদ্দিকুর রহমান খান, অধ্যাপক ড. মামুন আহমেদ, অধ্যাপক ড. মো. মহিউদ্দিন, সহযোগী অধ্যাপক এম এ কাউসার প্রমুখ।

সাদা দলের আহ্বায়ক বলেন, বাংলাদেশ আজ একটি চরম ক্রান্তিলগ্নে এসে উপস্থিত হয়েছে। সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে কারা দায়ী, সরকার কেন তাদের ধরছে না। কারণ তারা সরকারের চেয়ে আরো শক্তিশালী। তারাই সরকারকে টিকিয়ে রেখেছে। সারা দেশে বিরোধী দলের ওপর অব্যাহত নিপীড়নের নিন্দা জানাই। ইতোমধ্যে এটি বারবার প্রমাণিত হয়েছে যে বাংলাদেশের প্রেক্ষাপটে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। সেজন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সারাদেশের মানুষ আন্দোলনে ফুঁসে উঠেছে। আমরা তাদের সাথে একাত্মতা জানাই।

বক্তারা বলেন, বাংলাদেশে এখন যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে সেটা নজিরবিহীন। লোডশেডিংয়ের কারণে জনজীবনে বিপর্যস্ত। মানুষের নাভিশ্বাস উঠেছে। আমরা এর প্রতিবাদও করতে পারবো না। আমাদের ওপর নানাভাবে মানসিক চাপ সৃষ্টি করা হচ্ছে। আমেরিকার ভিসানীতির মাধ্যমে বাংলাদেশকে উগান্ডা-নাইজেরিয়ার সমপর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে। বৈশ্বিক পর্যায়ে অপমানের ষোলকলা পূর্ণ হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা জুন ০৫, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।