ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির ব্যবসায় প্রশাসন অনুষদের নতুন ডিন অধ্যাপক মাজহারুল 

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, জুন ৫, ২০২৩
শাবিপ্রবির ব্যবসায় প্রশাসন অনুষদের নতুন ডিন অধ্যাপক মাজহারুল 

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিনের মেয়াদ পূর্ণ করলেন অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম। এ পদে স্থলাভিষিক্ত হলেন অধ্যাপক মাজহারুল হাসান মজুমদার।

সোমবার (৫ জুন) অধ্যাপক খায়রুল ইসলামের শেষ কার্যদিবসে অনুষদের সব শিক্ষকের উপস্থিতিতে নতুন ডিনের কাছে দায়িত্বভার তুলে দেন। নতুন ডিন অধ্যাপক মাজহারুল হাসান মজুমদার মঙ্গলবার (০৬ মে) থেকে দায়িত্ব পালন করবেন।

ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আগামী দুই বছরের জন্য দায়িত্ব পেয়েছেন তিনি। কুমিল্লায় জেলার সদর দক্ষিণের সম্ভ্রান্ত পরিবারে জন্ম নেওয়া অধ্যাপক মাজহারুল হাসান আওয়ামীপন্থি শিক্ষক হিসেবে বেশ পরিচিত।

দায়িত্ব হস্তান্তরকালে অধ্যাপক খায়রুল ইসলাম বলেন, ‘আমার ওপর অর্পিত দায়িত্ব সততা, নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে পালন করার চেষ্টা করেছি। শিক্ষার্থীদের সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে নিবিড়ভাবে কাজ করেছি। দায়িত্বপালনকালে সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। '

জানা যায়, অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম ২০০৪ সালে শাবিপ্রবির ব্যবসায় প্রশাসন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। এর আগে ২০০৩ সালে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থেকে তিনি ব্যবস্থাপনার ওপর বিবিএ ও এমবিএ ডিগ্রি সম্পন্ন করেন।

কৃতিত্বপূর্ণ ফলের জন্য অধ্যাপক খায়রুল ইসলাম বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে একাধিক পুরস্কার ও ২০০৩ সালে চ্যান্সেলর স্বর্ণপদক লাভ করেন। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে মার্কেটিংয়ে পিএইচডি ডিগ্রি লাভ করেন। অধ্যাপক খাইরুল ইসলাম বগুড়া জেলার শাহজানপুর থানায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান।

অধ্যাপক খায়রুল ইসলাম এর আগে বিশ্ববিদ্যালয় ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। সাদা দলের হয়ে বিভিন্ন মেয়াদে শিক্ষক সমিতির নির্বাচনে অংশ নিয়েছেন। এছাড়া বর্তমানে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিএনপি-এর বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সর্বোচ্চ পেশাজীবী সংগঠন; ইউনিভার্সিটি টিচার্স' অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিবের দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ২৩১৭ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।