ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪৩০, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১১ রবিউল আউয়াল ১৪৪৫

শিক্ষা

রায়পুরায় পরীক্ষা চলাকালে তীব্র গরমে   ২৫ শিক্ষার্থী অসুস্থ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, জুন ৭, ২০২৩
রায়পুরায় পরীক্ষা চলাকালে তীব্র গরমে
  ২৫ শিক্ষার্থী অসুস্থ

নরসিংদী: তীব্র তাপদাহে নরসিংদীর রায়পুরা উপজেলার শতদল বালিকা উচ্চ বিদ্যালয়ের অন্তত ২৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। এসময় তাদের দ্রুত স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে।

 

বুধবার ( ৭) বিকেল ৩টার দিকে উপজেলার শতদল বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম, নবম ও দশম শ্রেণির অর্ধবার্ষিকী পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে।
 
শতদল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মফিজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রচণ্ড গরমে আমাদের স্কুলের ২৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছিল। তাদের আমরা তাৎক্ষণিকভাবে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠিয়েছি। প্রাথমিক চিকিৎসা শেষে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাদের পরিবারের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা পরীক্ষা চলাকালে হঠাৎ করে কয়েকজন করে অসুস্থ হতে থাকে, সেটা দেখে শ্রেণি শিক্ষকরা আমাকে জানান। সঙ্গে সঙ্গে আমি তাদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করি।  

এ বিষয়ে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সুমন সরকার বলেন, প্রচণ্ড তাপদাহে শিক্ষার্থীরা ক্লাসরুমে অবস্থান করার কারণে অসুস্থ হয়ে পড়ে। তাদের মধ্যে অনেকে সকালে নাস্তা করেনি, তাই তারা গরমে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২২৩৩ ঘণ্টা, জুন ৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa