ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ময়মনসিংহে সড়ক অবরোধ করে নটর ডেম শিক্ষার্থীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
ময়মনসিংহে সড়ক অবরোধ করে নটর ডেম শিক্ষার্থীদের বিক্ষোভ

ময়মনসিংহ : বোর্ড নির্দেশনা উপেক্ষা করে চার মাসের বেতন বেশি আদায়ের অভিযোগে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে ময়মনসিংহ নটর ডেম কলেজের শিক্ষার্থীরা।  

এ সময় তারা চার মাসের বেতন ফেরত দেওয়ার দাবি জানায়।

 

রোববার (১৬ জুলাই) দুপুরে ময়মনসিংহ নগরীর মাসকান্দা বাইপাস সড়কে এই বিক্ষোভ মিছিল ও অবরোধের ঘটনা ঘটে।

এ সময় কলেজ সংশ্লিষ্ট শিক্ষকরা ঘটনাস্থলে গিয়ে বিষয়টি সমাধানের আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের শান্ত করে।

খবরের সত্যতা নিশ্চিত করেছেন কলেজের ছাত্র পরিচালক ফাদার ইউবার্ট আলমা।  

তিনি বাংলানিউজকে জানান, গত কয়েক দিন ধরে শিক্ষার্থীরা চার মাসের বেতন ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়ে আসছিল। এনিয়ে আজ সকালে শিক্ষার্থীরা আবারও কথা বললে বিষয়টি দেখা হবে বলে আশ্বাস দেওয়া হয়। কিন্তু কিছুক্ষণ পর তারা সড়কে গিয়ে বিক্ষোভ শুরু করলে আমরা তাদের বুঝিয়ে শান্ত করে ফিরিয়ে নিয়ে এসেছি।  

তিনি আরও বলেন, বেতন বিষয়ে ঢাকা নটর ডেম যে সিদ্ধান্ত নেবে, আমরা তা বাস্তবায়ন করব। এক্ষেত্রে অবশ্যই সরকারি নির্দেশনা ও বোর্ডের নির্দেশ মেনে ব্যবস্থা নেওয়া হবে। নির্দেশনা পেলে আমরাও শিক্ষার্থীদের চার মাসের বেতন ফেরত দিয়ে দেব।  

একই ধরনের মন্তব্য করেছেন কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. নূরুল হুদা।

তিনি বলেন, নিয়মানুযায়ী আমরা ২৪ মাসের বেতন নিয়েছি। এরই মাঝে বোর্ড থেকে সেপ্টেম্বর পর্যন্ত বেতন নিতে বলেছে। এনিয়ে ঢাকা নটর ডেমের সঙ্গে মিল রেখে আমরা সিদ্ধান্ত নেব।

ঘটনার বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান গাজী হাসান কামাল বাংলানিউজকে বলেন, করোনার কারণে সেশন পিছিয়ে পড়ায় শিক্ষার্থীদের কাছ থেকে সেপ্টেম্বর পর্যন্ত বেতন আদায় করতে আন্তঃবোর্ডের নির্দেশনা রয়েছে। বিষয়টি নিয়ে কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হবে।    

এবিষয়ে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বাংলানিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়েছিল। তবে অল্পক্ষণের মধ্যেই কলেজ শিক্ষকরা আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত করে নিয়ে গেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
এজেডএস/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।