ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সিট বাণিজ্যের অভিযোগে জাবি ছাত্র ইউনিয়নকে চিঠি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
সিট বাণিজ্যের অভিযোগে জাবি ছাত্র ইউনিয়নকে চিঠি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: সিট বাণিজ্যের অভিযোগে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদের সভাপতি ইমতিয়াজ অর্ণব ও সাধারণ সম্পাদক অমত্য রায়কে চিঠি দেওয়া হয়েছে।

এছাড়া অভিযোগের বিষয়ে আগামী তিন কার্যদিবসের মধ্যে যথোপযুক্ত কারণ ব্যাখ্যা করার নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (২৩ জুলাই) সকালে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক লাভলী হকের সই করা এক চিঠিতে এসব তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, বেশ কিছু দিন ধরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সিট বাণিজ্যের সঙ্গে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের নেতাকর্মীদের সম্পৃক্ততা লক্ষ্য করছি। যা অত্যন্ত দুঃখজনক ও সংগঠনের সাত দশকের লড়াইকে ক্ষুণ্ণ করার সামিল। সিট বাণিজ্যের অভিযোগের বিষয়ে আগামী ৩ কার্যদিবসের মধ্যে যথোপযুক্ত কারণ ব্যাখ্যা করার নির্দেশ দেওয়া হলো।

এ বিষয়ে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি ইমতিয়াজ অর্ণব সাংবাদিকদের বলেন, এমন কোনো চিঠির বিষয়ে আমরা জানতে পারিনি।

ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি দীপক শীল বলেন, ছাত্র ইউনিয়ন সবসময় অন্যায়ের বিরুদ্ধে ছিল। শিক্ষার্থীদের পক্ষে ছিল। আর আমাদের কারো বিরুদ্ধে এমন প্রশ্ন ওঠাটা খুবই অস্বাভাবিক। আমরা বিশ্বাস করি অভিযোগটি সত্য নয়। তবে যেহেতু একটি অভিযোগ উঠেছে, আমরা বিষয়টি খতিয়ে দেখছি। যদি এমন কোনো ঘটনার সঙ্গে ছাত্র ইউনিয়নের কেউ জড়িত থাকে, তাদের বিরুদ্ধে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে আমরা জিরো টলারেন্স অবস্থানে রয়েছি।

উল্লেখ্য, সম্প্রতি ছাত্র ইউনিয়নের জাবি সংসদের সাধারণ সম্পাদক অমর্ত্য রায়ের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে ৪০টি সিট চাওয়ার অভিযোগ ওঠে। সে বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের স্বীকারোক্তিমূলক একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমেও প্রকাশিত হয়।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।