ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সাত কলেজের শিক্ষার্থীদের গণঅনশনের হুঁশিয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
সাত কলেজের শিক্ষার্থীদের গণঅনশনের হুঁশিয়ারি

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের কয়েকটি শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা সিজিপিএ শর্ত শিথিল করে পরবর্তী বর্ষে প্রমোশন দেওয়ার এক দফা দাবিতে গণঅনশন করার হুঁশিয়ারি দিয়েছেন।

রোববার (২০ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে গণঅনশনের ঘোষণা দেওয়া হয়।

শিক্ষার্থীদের মুখপাত্র হিসেবে শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী মোখলেসুর রহমান রবিন বলেন, আমাদের প্রতি পরীক্ষার ফলাফল প্রকাশ করতে ৮ থেকে ৯ মাস নেওয়া হয়, যা আমাদের শিক্ষাজীবনকে বিলম্বিত করছে। আমরা চাই ফলাফল প্রকাশে সময়সীমা তিন মাসে নামিয়ে আনা হোক।

তিনি আরও বলেন, আমরা পরবর্তী বর্ষের প্রস্তুতির জন্য ইনকোর্স ও টেস্ট পরীক্ষা দিয়ে থাকি। তাই সামান্য সিজিপিএ শর্তের জন্য বিগত বর্ষের সকল বিষয়ে পরীক্ষা দেওয়া সম্ভব নয়। তাই নির্ধারিত সিজিপিএ শিথিল করে তিন বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন চাই।

এ সময় শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয়, সোমবার সকাল ১০টার মধ্যে যদি তাদের দাবি পূরণের আশ্বাস না পাওয়া যায় তাহলে পুনরায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅনশন করতে তারা বাধ্য হবেন।

এ সময় সাত কলেজের কয়েকটি শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।