ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

নতুন কারিকুলাম বাস্তবায়নে ইন-হাউজ প্রশিক্ষণ আয়োজনের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
নতুন কারিকুলাম বাস্তবায়নে ইন-হাউজ প্রশিক্ষণ আয়োজনের নির্দেশ

ঢাকা: নতুন কারিকুলাম অনুযায়ী বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বাস্তবায়ন নিশ্চিতকরণে উপজেলা পর্যায়ের প্রশিক্ষকদের অন্তর্ভুক্তকরণ ও ইন-হাউজ প্রশিক্ষণ আয়োজনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

বুধবার (৩০ আগস্ট) অধিদপ্তর থেকে সব উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং থানা মাধ্যমিক শিক্ষা অফিসারকে এই নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, নতুন কারিকুলাম অনুযায়ী বিদ্যালয়সমূহে (ষষ্ঠ-সপ্তম শ্রেণি) শ্রেণি কার্যক্রম পরিচালিত হচ্ছে। ইতোমধ্যে প্রধান শিক্ষকসহ অন্যান্য সকল শিক্ষকদের নতুন কারিকুলামের ওপর প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

উপজেলা ও থানা শিক্ষা কর্মকর্তাদের বলা হয়, আপনার আওতাধীন উপজেলার বিদ্যালয়সমূহের শিক্ষকরা প্রশিক্ষণলব্ধ জ্ঞান সঠিকভাবে প্রয়োগ করে শ্রেণি কার্যক্রম পরিচালনা করছেন কি না, তা পরিবীক্ষণ ও মূল্যায়ন করার জন্য উপজেলার মাস্টার ট্রেনারদের অন্তর্ভুক্ত করে পরিদর্শন টিম গঠন করবেন।  

বর্ণিত টিমের পরিদর্শন প্রতিবেদনের আলোকে যে বিদ্যালয়সমূহে সঠিকভাবে নতুন কারিকুলামের আলোকে শ্রেণি কার্যক্রম পরিচালিত হচ্ছে না, সেগুলোতে ইন-হাউজ প্রশিক্ষণ আয়োজনসহ অন্যান্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।