ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে চার দিনব্যাপী ফিন্যান্স ফেস্ট শুরু

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
জাবিতে চার দিনব্যাপী ফিন্যান্স ফেস্ট শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের আয়োজনে চার দিনব্যাপী ‘ফিন্যান্স ফেস্ট-২০২৩’ শুরু হয়েছে। চলবে আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত।



বুধবার (২০ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ ভবনের সামনে এই ফেস্টের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মঞ্জুরুল হক।  

এসময় তিনি বলেন, ফিন্যান্স ফেস্টের মতো অনুষ্ঠান হলো শিক্ষক-শিক্ষার্থীদের শ্রেণীকক্ষের বাইরের একটা সম্পর্ক সৃষ্টি করার মাধ্যম।  এসময় তিনি সবাইকে শুভেচ্ছা জানান ও অনুষ্ঠানের সফলতা কামনা করেন।  

ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক নীলাঞ্জন কুমার সাহা বলেন, ক্লাস রুমের বাইরের এমন প্রোগ্রাম হলো নিজেদের বিকশিত করার, নিজেদের জানান দেওয়ার একটা মাধ্যম। আমি বিশ্বাস করি এটি শিক্ষার্থীদের মধ্যে পড়ালেখার বাইরেও একটা দক্ষতা চর্চার উৎস হবে।

ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতি ইউসুফ হারুন বলেন, বিভাগের সবচেয়ে বড় প্রোগ্রাম আয়োজন করার জন্য আয়োজক ব্যাচকে ধন্যবাদ জানাই। এ ধরনের আয়োজন সবসময়ই প্রশংসার দাবিদার। বিভাগ সবসময়ই শিক্ষার্থীদের সঙ্গে থাকবে এ ধরনের আয়োজনে।  

এ সময় ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ সাহার সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের অধ্যাপক নিগার সুলতানা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের অধ্যাপক মো. শওকত হোসেন, সহকারী অধ্যাপক উর্মি দাস, নুসরাত রহমান, রওশনারা আক্তার আঁখি, প্রদীপ চন্দ্র বিশ্বাস, প্রভাষক আয়শা সিদ্দিকা আরশি প্রমুখ।

দ্বিতীয়বারের মতো আয়োজিত এ ফেস্টে যা থাকছে: বৃক্ষরোপণ কর্মসূচি, র‍্যালি, ফ্ল্যাশমব, মাইক্রোসফট এক্সেল কম্পিটিশন, পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন কম্পিটিশন, দাবা প্রতিযোগিতা, কুইজ, ফুটবল, ক্রিকেট ও বাস্কেটবল প্রতিযোগিতা, প্যানেল ডিসকাশন, জব ফেয়ার, আলোকচিত্র প্রদর্শনী, প্রাক্তন শিক্ষার্থীদের সঙ্গে সেশন, পুরস্কার বিতরণী এবং কনসার্ট।

এসএমসি প্রাইভেট লিমিটেড কোং ও গ্রিন ডেলটা ক্যাপিটাল লিমিটেডের পৃষ্টপোষকতায় বিশেষ এই আয়োজনের ফুড পার্টানার আকিজ বেকম্যান।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০,২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।