ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দ্রব্যমূল্য বৃদ্ধি শুধুমাত্র বাংলাদেশের সমস্যা নয়: স্থানীয় সরকারমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
দ্রব্যমূল্য বৃদ্ধি শুধুমাত্র বাংলাদেশের সমস্যা নয়: স্থানীয় সরকারমন্ত্রী

কুমিল্লা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বিশ্বের অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশের দ্রব্যমূল্য অনেক বেশি নিয়ন্ত্রণে আছে। বৈশ্বিক সমস্যার কারণে সারা বিশ্বেই দ্রব্যমূল্য বেড়েছে।

এটা শুধু বাংলাদেশের সমস্যা নয়।

তিনি আরও বলেন, কিসের জন্য তারা (বিএনপি-জামায়াত) এ হরতাল-অবরোধ দিচ্ছে? আমরাও এ রকম কর্মসূচি দিয়েছি, কারণ তখন আমাদের আশা-আকাঙ্ক্ষার সঙ্গে প্রতারণা করা হয়েছিল। আমাদের খাদ্য ঘাটতি পূরণ হতো না, যোগাযোগ ব্যবস্থা উন্নত ছিল না। আজ সব পূরণ হয়েছে। গতকাল মেট্রোরেল চালু হয়েছে। টানেল চালু হয়েছে। কেন এ অবরোধ? তারা কী দেশের উন্নয়ন বন্ধ করতে এসব কর্মসূচি দিচ্ছে?

কুমিল্লা কোটবাড়িতে অবস্থিত সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম সমাবর্তন অনুষ্ঠানে যোগদান শেষে রোববার (৫ নভেম্বর) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  
বিশ্ববিদ্যালয়টির প্রথম সমাবর্তনে সভাপতির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, এ সময়ে শিক্ষার্থীদের জীবনে তাদের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে সচেতন হতে হয়। তবে সবচেয়ে বড় বিষয় হচ্ছে, শিক্ষার্থীদের সামনে উন্নত স্বপ্ন থাকতে হয়। সেই স্বপ্ন শুধুমাত্র ব্যক্তিগত লক্ষ্য অর্জন করার জন্য নয়, বরং দেশ ও সমাজে ভূমিকা রাখার স্বপ্নও তাদের দেখতে হবে।  

আমাদের ছোট দেশ। রিসোর্স অনেক কম। ১৯৭১ সালে আমরা ছিলাম সাড়ে সাত কোটি মানুষ। তখন আমাদের অনেক লোক না খেয়ে থাকত। এখন ১৭ কোটি মানুষ। এখন কোনো মানুষ না খেয়ে থাকে, এমন কথা (তথ্য) নেই, যোগ করেন তিনি।  

বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের সমাবর্তনের গেস্ট অব অনার ছিলেন রিপাবলিক অব মালদ্বীপের শিক্ষা প্রতিমন্ত্রী ড. আবদুল্লা রাশিদ আহমেদ। সমাবর্তন বক্তা ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ।  

বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, ভারতের ত্রিপুরা রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সিদ্ধার্থ শংকর দে ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। স্বাগত বক্তব্য দেন সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন।  

ধন্যবাদ জানান, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মো. তারিকুল ইসলাম চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।