ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঠাকুরগাঁওয়ে চার কলেজের পাস করেননি কেউ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
ঠাকুরগাঁওয়ে চার কলেজের পাস করেননি কেউ

ঠাকুরগাঁও: ২০২৩ সালের সব শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে রোববার (২৬ নভেম্বর)।  

এবার ঠাকুরগাঁও জেলার চারটি শিক্ষা প্রতিষ্ঠানের একজনও পাস করেননি।

চারটিতে পাস করেছেন মাত্র একজন করে পরীক্ষার্থী।

ঠাকুরগাঁও জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহীন আকতার ওয়েব ভিত্তিক একটি ফলাফলের তালিকা দেন। সেই তালিকায় দিনাজপুর বোর্ডের অধীনে অনুষ্ঠিত পরীক্ষার ফলাফলে এ চিত্র দেখা যায়।

যেসব প্রতিষ্ঠানের কেউ পাস করেননি, সেগুলো হলো-মোড়লহাট জনতা স্কুল অ্যান্ড কলেজ, হাজীপুর কলেজ, কদমরসুল হাট স্কুল অ্যান্ড কলেজ ও পীরগঞ্জ আদর্শ কলেজ।  

অন্যদিকে রত্নাই বগুলাবাড়ী হাই স্কুল অ্যান্ড কলেজ, বাশগাড়া আইডিয়াল কলেজ, ঠাকুরগাঁও নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজ ও কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একজন করে পাস করেছেন।  

এবার ঠাকুরগাঁও জেলায় ৩৬টি কেন্দ্রে মোট ১৪ হাজার ৭৯৯ জন পরীক্ষায় অংশ নেন।  

ফল বিপর্যয়ের ব্যাপারে সদর উপজেলার কদম রসুল হাট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন বাবুল বলেন, আমাদের কলেজ থেকে শুধু মানবিক বিভাগ থেকে মোট চারজন শিক্ষার্থী পরীক্ষা দিয়েছিল। কিন্তু তাদের মধ্যে কেউ পাস করতে পারেনি। এদিকে গ্রামাঞ্চলের ছেলেমেয়েরা তেমন কলেজে আসে না ও ক্লাসও করতে চায় না। শিক্ষকরা প্রতিদিন কলেজে এলেও তেমন ছাত্র-ছাত্রী আসে না। আবার যারা আসে, তাদের মধ্যে শুধু চারজন পরীক্ষা দিয়েছে। বাকি ৩০ জনের মতো শিক্ষার্থী পরীক্ষাই দেয়নি। লেখাপড়া না করে কি পরীক্ষায় পাস করা যাবে? যারা পরীক্ষা দিয়েছে, তারা হয় তো ভালোভাবে পড়েনি। এ কারণে পাস করতে পারেনি।
 
বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।