ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

শিক্ষা

নতুন শিক্ষাক্রমে শিক্ষক প্রশিক্ষণ পেছাতে পারে

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
নতুন শিক্ষাক্রমে শিক্ষক প্রশিক্ষণ পেছাতে পারে

ঢাকা: নতুন শিক্ষাক্রমে উপজেলা পর্যায়ে অষ্টম ও নবম শ্রেণির বিষয়ভিত্তিক শিক্ষকদের প্রশিক্ষণ স্থগিত বা পিছিয়ে শুরু করা হতে পারে।

আগামী ৯ ডিসেম্বর থেকে প্রশিক্ষণ শুরুর কথা থাকলেও অংশগ্রহণকারী শিক্ষকদের তালিকা নিয়ে জটিলতা তৈরি হওয়ায় তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

তালিকায় বাইরের লোকজনের নাম ঢুকিয়ে দেওয়ায় জটিলতার সৃষ্টি হয়েছে। তবে প্রশিক্ষণ স্থগিতের আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি।  

বুধবার (৬ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের পরিচালক অধ্যাপক সৈয়দ মাহফুজ আলী বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, প্রশিক্ষণের জন্য আমরা মাঠ পর্যায় থেকে শিক্ষকদের তালিকা চেয়েছিলাম। যে তালিকা আমরা পেয়েছি, তাতে প্রশিক্ষণ নিতে আগ্রহী শিক্ষকের সংখ্যা অতিরিক্ত মনে হচ্ছে। শিক্ষকদের বাইরেও কিছু লোক তালিকায় ঢুকে পড়েছেন। তালিকা আমরা আজ রাতের মধ্যে যাচাই-বাছাই করছি। কালকে বুঝতে পারব, কবে শুরু করা হবে। তবে প্রশিক্ষণ পেছাতে পারে।  

মাউশি জানায়, ২০২৪ শিক্ষাবর্ষে অষ্টম ও নবম শ্রেণিতে নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে উপজেলা পর্যায়ে শ্রেণি শিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম ৯-১৫ ডিসেম্বর পর্যন্ত চলার কথা ছিল। প্রথম পর্যায়ে ইআইআইএনধারী শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের প্রশিক্ষণের কথা রয়েছে। জানুয়ারি মাসে সুবিধাজনক সময়ে দ্বিতীয় পর্যায়ে ইআইআইএনবিহীন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০১২৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
এমআইএইচ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ