ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ধর্ষকের শাস্তির দাবি জাবির রেজিস্টার্ড গ্র্যাজুয়েট সিনেট সদস্যদের

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
ধর্ষকের শাস্তির দাবি জাবির রেজিস্টার্ড গ্র্যাজুয়েট সিনেট সদস্যদের মানববন্ধনে জাবি রেজিস্টার্ড গ্র্যাজুয়েট সিনেট সদস্যরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: এক গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় জড়িতদের বিচার ও দৃষ্টান্তমূলক শান্তি নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রেজিস্টার্ড গ্র্যাজুয়েট সিনেট সদস্যরা।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় জাবির কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা, ধর্ষণের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা, অছাত্রদের হল থেকে দ্রুত বের করার দাবি জানান।

মানববন্ধনে সিনেট সদস্য মেহেদী জামিল বলেন, জাবির ভেতরে ধর্ষণের মতো ঘটনা গোটা জাতিকে হতাশ করেছে। এর দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এড়াতে পারে না। যারা হল প্রভোস্টের দায়িত্বে আছেন তারা হলে থাকেন না। প্রভোস্ট শুধু চেয়ার নিয়ে বসে থাকে। আমাদের দাবি, যেসব অছাত্ররা সিট দখল করে আছে তাদের দ্রুত হল থেকে বের করতে হবে। একইসঙ্গে ধর্ষণের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

জাবির সাবেক উপাচার্য ও সিনেট সদস্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির বলেন, বিশ্ববিদ্যালয়ের ভেতরে যারা এ ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে তাদের ফাঁসির দাবি জানাই। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল থেকে অছাত্র চাঁদাবাজদের বের করে বিশ্ববিদ্যালয় থেকে গণরুমের বিলুপ্তি করা হোক। আমরা চাই বিশ্ববিদ্যালয় গণরুম মুক্ত হোক।

এতে আরও বক্তব্য রাখেন সিনেট সদস্য আশীষ কুমার মজুমদার, বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. শাসুল আলম সেলিম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক আলমগীর কবির, সিনেট সদস্য সাবিনা ইয়াসমি প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।