ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঘুমধুমে কেন্দ্র বদলে হয়েছে এসএসসি পরীক্ষা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
ঘুমধুমে কেন্দ্র বদলে হয়েছে এসএসসি পরীক্ষা

বান্দরবান: সারা দেশের মতো পার্বত্য জেলা বান্দরবানেও বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) শুরু হয়েছে এবারের এসএসসি পরীক্ষা।  

পরীক্ষা অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার সার্বিক প্রস্তুতি নিয়েছে প্রশাসন।

এদিকে মিয়ানমারে গত কয়েকদিন ধরে রক্তক্ষয়ী সংঘাতের কারণে এপারে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের ঘুমধুম ও তুমব্রু এলাকায় গত কয়েকদিন উত্তেজনা বিরাজ করছে। সীমান্তবর্তী ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা হওয়ার কথা থাকলেও সীমান্তে উত্তেজনা থাকায় পরে কেন্দ্র পরিবর্তন করে এক নম্বর উত্তর ঘুমধুম এবং দুই নম্বর উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়। ওই দুটি কেন্দ্রে ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাঁচ শতাধিক পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছে।  

অপরদিকে সকালে বান্দরবান সদরের এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেছেন বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন। এসময় তার সঙ্গে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে হাবীবা মীরা, সহকারী কমিশনার (ভূমি) নার্গিস সুলতানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাসসহ প্রশাসন ও শিক্ষা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সীমান্তবর্তী এলাকাগুলোতে যাতে পরীক্ষার্থীরা নিরাপদে পরীক্ষায় অংশ নিতে পারে, সেজন্য সার্বিক প্রস্তুতি রয়েছে বলে জানান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।  

সদরের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করতে গিয়ে জেলা প্রশাসক বলেন, নাইক্ষ্যংছড়ির সীমান্তের অবস্থা সকাল থেকে ভালো রয়েছে।  

বান্দরবান জেলায় ২৫টি পরীক্ষা কেন্দ্রে এবারের এসএসসি, দাখিল, এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষা হচ্ছে। আর এবার পরীক্ষার্থীর সংখ্যা ৬২৫১ জন।

বাংলাদেশ সময়: ১৬১৬ৃ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ