ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ২৭ এপ্রিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ২৭ এপ্রিল

বরিশাল: জিএসটি গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৭ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের উপ-পরিচালক (চ.দা.) মো. ফয়সাল মাহমুদের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

যেখানে জিএসটি গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয় হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিতব্য বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ, সময়, কেন্দ্র ও পরীক্ষার্থীর সংখ্যাও জানিয়ে দেওয়া হয়েছে।

যেখানে ২৭ এপ্রিল (শনিবার) এ ইউনিটের পরীক্ষা বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ওইদিন মোট পাঁচ হাজার ৩৩৮ জন পরীক্ষার্থীর মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে তিন হাজার ৯০৭ জন ও বরিশাল সরকারি মহিলা কলেজ কেন্দ্রে এক হাজার ৪৩১ জন অংশ নেবেন।

৩ মে শুক্রবার বি ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ওইদিন বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট তিন হাজার ৮৫৬ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

১০ মে শুক্রবার সি ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ওইদিন বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট ৯৪৩ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় ছয়টি অনুষদের অধীন ২৫টি বিভাগে আসন সংখ্যা এক হাজার ৫৭০টি।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
এমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ