ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মালয়েশিয়া উচ্চশিক্ষার জন্য ভালো গন্তব্য: তাজুল ইসলাম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
মালয়েশিয়া উচ্চশিক্ষার জন্য ভালো গন্তব্য: তাজুল ইসলাম 

ঢাকা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দ্বিপক্ষীয় সম্পর্কের ঘনিষ্ঠতার কারণে উচ্চশিক্ষার জন্য মালয়েশিয়া একটি ভালো গন্তব্য হতে পারে।  

শুক্রবার (২৬ এপ্রিল) রাজধানীর বনানীর হোটেল শেরাটনে ‘স্টাডি ইন মালয়েশিয়া’ শীর্ষক শিক্ষা মেলার উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

শিক্ষা মেলাটির আয়োজন করে এডুকেশন মালয়েশিয়া গ্লোবাল সার্ভিসেস (ইএমজিএস)।

তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে ধর্মীয় ও সাংস্কৃতিক মিলের ওপর জোর দেওয়া হয়েছে। এছাড়া মালয়েশিয়ায় অনেক প্রবাসী রয়েছে যা উভয় দেশের মধ্যে সম্পর্ক বৃদ্ধি করে। এই ঘনিষ্ঠতার কারণে উচ্চশিক্ষার জন্য মালয়েশিয়া একটি ভালো গন্তব্য হতে পারে।  

তাজুল ইসলাম শিক্ষা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় অংশ নেওয়া মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলোতে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য কেমন সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে সে বিষয়ে খোঁজ খবর নেন।  


ঢাকায় আজ থেকে শুরু হওয়া‘ ইন মালয়েশিয়া-এডুকেশন ফেয়ার ইন বাংলাদেশ -২০২৪’ শিক্ষামেলাটি চলবে ২৭ এপ্রিল পর্যন্ত। যা প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।  

পাশাপাশি ২৯ এপ্রিল চট্টগ্রামের পেনিনসুলা হোটেল ও ১ মে সিলেটের রোজ ভিউ হোটেল এ শিক্ষা মেলা অনুষ্ঠিত হবে।

 মেলায় অংশ নেওয়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দর্শনার্থী ছাত্রদের জন্য আকর্ষণীয় সুযোগ বা ছাড়ের ব্যবস্থাও রয়েছে।  

সানওয়ে ইউনিভার্সিটি, ইউসিএসআই ইউনিভার্সিটি, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি অব টেকনোলজি অ্যান্ড ইনোভেশন (এপিইউ), নিলাই ইউনিভার্সিটি, অ্যাকাডেমি লাউত মালয়েশিয়া (এ এল এম), ইউএনআইটিএআর ইন্টারন্যাশনাল  ইউনিভার্সিটিসহ বেশ কয়েকটি নামকরা বিশ্ববিদ্যালয় মেলায় অংশ নিয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
ইএসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।