ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

৫ মে এসএসসির ফল প্রকাশের বিজ্ঞপ্তিটি ‘ভুয়া’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
৫ মে এসএসসির ফল প্রকাশের বিজ্ঞপ্তিটি ‘ভুয়া’

ঢাকা: চলতি বছরের এসএসসি পরীক্ষার ফল প্রকাশ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি বিজ্ঞপ্তি নিয়ে সতর্ক করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। বোর্ড বলছে, বিজ্ঞপ্তিটি ‘ভুয়া’।

রোববার (২৮ এপ্রিল) ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের সই করা ‘জরুরি বিজ্ঞপ্তিতে’ এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফল প্রকাশের তারিখ সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি প্রচারিত হয়েছে। বিজ্ঞপ্তিটি ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা শাখা থেকে ইস্যু করা হয়নি।

ফল প্রকাশ করা নিয়ে বোর্ডের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফলের কাজ প্রক্রিয়াধীন। কাজ সম্পন্ন হলে ফল প্রকাশের তারিখ ও সময় সম্বলিত বিজ্ঞপ্তি ঢাকা বোর্ডের ওয়েবসাইটসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

লিখিত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে এসএসসির ফল প্রকাশ করা হয়ে থাকে। এবারও সেই হিসাবে ৯-১১ মের মধ্যে ফল প্রকাশের প্রস্তুতি নিচ্ছে বোর্ডগুলো। প্রধানমন্ত্রী সময় দিলে সেদিনই ফল প্রকাশ করা হবে।

গত ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়। লিখিত পরীক্ষা শেষ হয় ১২ মার্চ। এরপর ১৩-২০ মার্চের মধ্যে নেওয়া হয় ব্যবহারিক পরীক্ষা।

এ বছর মোট পরীক্ষার্থী ছিলেন ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন। সারা দেশের তিন হাজার ৭০০টি কেন্দ্রে ২৯ হাজার ৭৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষা দেন।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।